• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইংলিশ প্রিমিয়ার লিগ

নিউক্যাসেলকে হারিয়ে আবারও শীর্ষে লিভারপুল

  ক্রীড়া ডেস্ক

০৫ মে ২০১৯, ০৯:৫৬
লিভারপুল
গোলের পর উল্লাসে ওরিগি (ছবি : ফটমব)

একটি করে সপ্তাহ যাচ্ছে আর ইংলিশ প্রিমিয়ার লিগের উত্তেজনাটা একটু একটু করে বাড়ছে। লিভারপুল অথবা ম্যানচেস্টার সিটির মধ্যে শিরোপা জিতবে যে কোনো দল, এটা মোটামুটি নিশ্চিত। কিন্তু শেষ পর্যন্ত কারা স্পর্শ করবে ইপিএলের শিরোপা, তা জানতে অপেক্ষা করতে হবে লিগের শেষ রাউন্ড পর্যন্ত।

চলতি লিগের শিরোপার দৌড়ে ম্যান সিটির সঙ্গে সমানে সমানে টক্কর দিচ্ছে লিভারপুল- তা আরেকবার দেখাল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। শনিবার (৪ মে) নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে নাটকীয় ম্যাচে শেষ মুহূর্তে দিভক ওরিগির গোলে ৩-২ ব্যবধানে জয় পায় অল রেডরা। লিগের মাত্র এক রাউন্ড বাকি থাকতে ফের পয়েন্ট তালিকার সবার উপরে উঠে গেছে তারা।

নিউক্যাসেলের মাঠ সেন্ট জেমস পার্কে ম্যাচের ১৩তম মিনিটে এগিয়ে যায় লিভারপুল। কর্নার থেকে দুর্দান্ত গোলটি করেন ডাচ ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক। তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ম্যাচের ২০তম মিনিটে ক্রিস্টিয়ান আটসুর গোলে সমতা পায় নিউক্যাসেল।

সমতায় থাকা দুদলের মধ্যে আবারও লিভারপুল এগিয়ে যায় ম্যাচের ২৮তম মিনিটে। মিশরীয় তারকা মোহামেদ সালাহ ট্রেন্ট আলেক্সান্ডার-আরনল্ডের ক্রস থেকে দুর্দান্ত গোলটি করেন। ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লিভারপুল।

তবে দ্বিতীয়ার্ধের ৫৪তম মিনিটে হোসে সলোমন রনদনের গোলে ফের সমতায় ফেরে নিউক্যাসেল। ভেনেজুয়েলান এই স্ট্রাইকার বাম পায়ের দারুণ এক হাফ ভলিতে গোলটি করেন।

ম্যাচের ৬৯তম মিনিটে নিউক্যাসেলের গোলরক্ষকের সঙ্গে সংঘর্ষ হলে গুরুতর আঘাত পান সালাহ। কিছুক্ষণ চিকিৎসা দেওয়া হলেও শেষ পর্যন্ত মাঠ ছাড়তে হয় এই মিশরীয় ফরোয়ার্ডকে।

এরপর সালাহর বদলি হিসাবে মাঠে নামেন ওরিগি। নেমে প্রত্যাশার প্রতিদানও দেন তিনি। ম্যাচের ৮৬তম মিনিটে জেরদান শাকিরিরি ফ্রি-কিক থেকে হেডে দারুণ গোলটি করে দলকে মূল্যবান তিন পয়েন্ট এনে দেন এই বেলজিয়াম তারকা।

এই জয়ে ৩৭ ম্যাচে ৯৪ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠল লিভারপুল। এক ম্যাচ কম খেলে তাদের থেকে দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে পেপ গার্দিওলার ম্যান সিটি। ৭০ পয়েন্ট নিয়ে তিনে আছে টটেনহ্যাম।

ওডি/এএপি