• রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

১৩ বছর পর হকির নির্বাচনে সাঈদের ঐতিহাসিক জয়

  ক্রীড়া প্রতিবেদক

২৯ এপ্রিল ২০১৯, ২১:৪৮
হকি ফেডারেশন নির্বাচন
বাংলাদেশ হকি ফেডারেশন নির্বাচনের ফল ঘোষণা

প্রায় ১৩ বছর পর বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) আকাঙ্ক্ষার ভোট শেষে সাজেক-সাদেক পরিষদ সংখ্যাগরিষ্ঠতা পেলেও সাধারণ সম্পাদক পদে ৪৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের কাউন্সিলর আলহাজ্ব একেএম মমিনুল হক সাঈদ। ৮৪ ভোটের মধ্যে ৩৬ ভোট পেয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় ক্রীড়া পরিষদের কাউন্সিলর, সাবেক তারকা হকি খেলোয়াড় ও ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক আব্দুস সাদেক। 

সোমবার (২৯ এপ্রিল) সুলতানা কামাল স্পোর্টস কমপ্লেক্সে সকাল দশটা থেকে শুরু হয় ভোটগ্রহণ, চলে দুপুর ৩টা পর্যন্ত। ভোটযুদ্ধ শেষে রাত ৮টা পর্যন্ত ভোট গণনার পর নির্বাচন কমিশন ফলাফল ঘোষণা করে।

 

মমিনুল হক সাইদ

সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন মমিনুল হক সাঈদ (ছবি : সংগৃহীত)

হকি ফেডারেশনের নির্বাচনে  রশিদ-সাঈদ পরিষদ থেকে কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। হাজী মো. হুমায়ূন ৪৪ ভোট পেয়ে জয়যুক্ত হয়েছেন। দুটি যুগ্ম সাধারণ সম্পাদক পদে রশিদ-সাঈদ পরিষদ থেকে যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন কামরুল ইসলাম কিসমত ও সাজেক-সাদেক প্যানেল থেকে জয়যুক্ত হয়েছেন মোহাম্মদ ইউসুফ।

৫টি পদের সহসভাপতি জন্য লড়েছেন ১১ জন। আর এতে ৪টি পদই এসেছে সাজেক-সাদেক পরিষদ থেকে।  সাজেদ এ এ আদেল, ড. মাহফুজুর রহমান, জাকি আহম্মেদ ও মোহাম্মদ ইউসুফ আলী এই পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন। আর বাদবাকি একটি পদ নিজেদের করে নিয়েছে রশিদ-সাঈদ পরিষদ। এই পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন আব্দুর রশিদ শিকদার।

এছাড়া সদস্য পদেও সাজেক-সাদেক পরিষদ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। ১৯ সদস্য পদের ১২টিই গিয়েছে এই পরিষদে। বাকি ৭টি পদ এসেছে রশিদ-সাঈদ পরিষদ থেকে। সদস্য পদের জন্য লড়েন ৩৬ জন।

সাজেদ-সাদেক পরিষদ থেকে সদস্য পদে নির্বাচিত হয়েছেন- জহিরুল ইসলাম মিতুল, মামুনুর রশিদ, মাহবুব মোরশেদুল আলম লেবু, মোসাদ্দেক হোসেন চৌধূরী পাপ্পু, মোহাম্মদ আলমগীর আলম, মোহাম্মদ ফয়সাল আহসান উল্লাহ, জাফরুল আহসান, মো. জাহিদ হোসেন, তারেক এ আদেল, তৌফিকুর রহমান রতন, হারুন-অর-রশিদ রিংকু, টুপুল কুমার নাগ।

অন্যদিকে রশিদ-সাঈদ পরিষদ থেকে সদস্য পদ পেয়েছেন- খাজা তাহের লতিফ মুন্না, জামিল আব্দুল নাসের, তারিকউজ্জামান, বদরুল ইসলাম দিপু, রফিকুল ইসলাম কামাল, শহিদ উল্লাহ (টিটু), সাফায়েত হোসেন।

এর আগে বাংলাদেশ হকি ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচন ৮ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়। কিন্তু অনেক জল্পনা-কল্পনা শেষে হকির নির্বাচন আলোর মুখ দেখে।  

ওডি/আরএইচএস  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড