• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকইনফোর বিচারে ১১ দুর্ভাগা ক্রিকেটার!

  ক্রীড়া ডেস্ক

২৬ এপ্রিল ২০১৯, ১৯:০০
বিশ্বকাপ দল থেকে বাদ পড়া ক্রিকইনফোর নির্বাচিত ক্রিকেটাররা
বিশ্বকাপ দল থেকে বাদ পড়া তারকা ক্রিকেটারদের একাংশ (ছবি : সম্পাদিত)

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের জন্য অংশগ্রহণকারী দলগুলো ১৫ সদস্যের যে স্কোয়াড ঘোষণা করেছে তা থেকে বাদ পড়া ক্রিকেটারদের নিয়ে একটি একাদশ সাজিয়েছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো। বিশ্বকাপ দল থেকে বাদ পড়া দুর্ভাগা ক্রিকেটারদের সেরা একাদশ নির্বাচন করতে সম্প্রতি দর্শকদের উদ্দেশে একটি পোল খুলেছিল ওয়েবসাইটটি। পোলটির ভোটের ফল থেকে উঠে এসেছে বিশ্বকাপে জায়গা না পাওয়া হতভাগা ১১ ক্রিকেটারের নাম।

নির্বাচিত একাদশটির ওপেনিংয়ে রয়েছেন দুই উইকেটরক্ষক-ব্যাটসম্যান লঙ্কান নিরোশান ডিকভেলা এবং ভারতীয় ঋষভ পান্ত। ওয়ান ডাউনে আছেন আরেক ভারতীয় আম্বাতি রাইডু।

গুরুত্বপূর্ণ চার নম্বর পজিশনের জন্য বিবেচনা করা হয়েছে অজি উইকেট-রক্ষক ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্বকে। এছাড়া পাঁচ ও ছয় নম্বর স্থানে থাকবেন যথাক্রমে লঙ্কান সাবেক অধিনায়ক দিনেশ চান্দিমাল এবং ক্যারিবীয় অলরাউন্ডার কিয়েরন পোলার্ড। পরের অবস্থানে প্রোটিয়া পেস বোলিং অলরাউন্ডার ক্রিস মরিস, যিনি বোলিংয়ের পাশাপাশি সম্প্রতি ব্যাটিংয়েও বেশ ভালো করছেন।

এই একাদশের পেস আক্রমণে পাকিস্তানি মোহাম্মদ আমির সঙ্গে জুটি বেঁধেছেন অজি তারকা জস হ্যাজেলউড ও ক্যারিবিয়ান বংশোদ্ভূত ইংলিশ পেসার জোফরা আর্চার। তাদের সহায়তা করবেন পোলার্ড ও মরিস। স্পিন বোলিংয়ের দায়িত্বে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারিন। এছাড়া অতিরিক্ত ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন পাকিস্তানি অলরাউন্ডার আসিফ আলী।

তবে ক্রিকইনফোর এই একাদশে জায়গা হয়নি বাংলাদেশের কোনো ক্রিকেটারের। তাসকিন আহমেদ ও ইমরুল কায়েসের বাদ পড়া নিয়ে বাংলাদেশের ক্রিকেট ভক্ত ও বোদ্ধারা আলোচনা-সমালোচনায় সরব হলেও ওয়েবসাইটটির পোলে তার কোনো প্রভাব পড়েনি।

উল্লেখ্য, বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলো আগামী ২৩ মের মধ্যে তাদের ঘোষিত স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে। বিশ্বকাপের আগে বেশিরভাগ দলই দ্বিপাক্ষিক কিংবা ত্রিদেশীয় সিরিজ খেলবে। সিরিজগুলোতে বিশ্বকাপে দলে থাকা ক্রিকেটাররা ভালো পারফর্ম না করলে কিংবা উপেক্ষিতরা ভালো করলে স্কোয়াডগুলোতে নতুন করে চমক আসলেও আসতে পারে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড