• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

'ইমরুলের অনুপস্থিতিই প্রমাণ করে দল কতটা শক্তিশালী'

  ক্রীড়া প্রতিবেদক

২৫ এপ্রিল ২০১৯, ২১:১৬
স্টিভ রোডস
স্টিভ রোডস (ছবি : সংগৃহীত)

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা করার পর এক সপ্তাহ পেরিয়ে গেছে। বিশ্বকাপ দলে ইমরুল কায়েসের জায়গা না হওয়ায় আলোচনা-সমালোচনায় মেতেছেন দেশের ক্রিকেট ভক্তরা। এবার বাংলাদেশ দলের কোচ স্টিভ রোডস শোনালেন ভিন্ন কথা! তিনি বলেছেন, ইমরুলের মতো ক্রিকেটারের দলে না থাকাটাই বুঝিয়ে দেয় যে দল কতটা শক্তিশালী।

জাতীয় দলের সঙ্গে ইমরুলের সখ্যতা প্রায় ১১ বছর হলো। তবে এই সময়টায় দলে নিজের জায়গা কখনো পাকাপোক্ত করতে পারেননি তিনি। এক সিরিজে জ্বলে উঠেছেন তো পরের সিরিজেই নিজেকে হারিয়ে খুঁজেছেন। গেল বছরের অক্টোবরে জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে সবমিলিয়ে করেছিলেন ৩৪৯ রান। তবে পরের সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচে করেছিলেন যথাক্রমে ৪ ও ০! এতে করেই চলতি বছরের ফেব্রুয়ারি-মার্চে নিউজিল্যান্ড সফরে দলে আর জায়গা হয়নি তার। রোডস জানিয়েছেন ইমরুল বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারতেন। তবে দলে যারা আছেন নিশ্চই তারা ইমরুলের চেয়ে আরও ভালো ক্রিকেটার।

ইমরুলের দল থেকে বাদ পড়ার বিষয়ে বৃস্পতিবার (২৫ এপ্রিল) সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় রোডস বলেন, 'আমরা চেষ্টা করছি, সত্যিকার অর্থেই মানসম্পন্ন ক্রিকেটারদের গভীরতা আরও বাড়াতে। চার-পাঁচজনের বেশি যেন থাকে। ইমরুল দারুণ ক্রিকেটার, ভালো আন্তর্জাতিক ক্রিকেটার। তার মতো একজন যখন দলে নেই, তার মানে যারা দলে আছেন, তারাও খুব ভালো ক্রিকেটার!'

তিনি যোগ করেন, 'তার মানে আমাদের শক্তির গভীরতা বাড়তে শুরু করেছে। এতে এটাও বোঝা যাচ্ছে, আমাদের যদি ইমরুলকে দরকার হয়, আমরা তো জানিই সে কি করতে পারে। সে বাদ পড়েছে, কিন্তু অনায়াসেই বিশ্বকাপে যেতে পারত। যদি এরকম ভালো ক্রিকেটারদের আমরা রেখে যেতে পারি, তার মানে খুব ভালো ক্রিকেটারদেরই নিশ্চয় নিয়ে যাচ্ছি।'

উল্লেখ্য, সদ্যই শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও (ডিপিএল) হাসেনি ইমরুলের ব্যাট। আসরটিতে গাজী গ্রুপ ক্রিকেটার্সের জার্সি গায়ে ১১ ম্যাচে করেছেন ২৬২ রান। যার মধ্যে একটিতে ১২৬ ও আরেকটিতে ৪৮ রানের ইনিংস ছাড়া তেমন কিছুই করে দেখাতে পারেননি তিনি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড