• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইংলিশ প্রিমিয়ার লিগ

পিএফএর বর্ষসেরা একাদশে সিটি-লিভারপুলের আধিপত্য

  ক্রীড়া ডেস্ক

২৫ এপ্রিল ২০১৯, ১৫:৩১
পিএফএর বর্ষসেরা একাদশ ২০১৮-১৯
পিএফএর বর্ষসেরা একাদশ ২০১৮-১৯ (ছবি : বিবিসি স্পোর্ট)

প্রফেশনাল ফুটবলারস অ্যাসোসিয়েশনের (পিএফএ) বিচারে ইংলিশ প্রিমিয়ার লিগের ২০১৮-১৯ মৌসুমের বর্ষসেরা একাদশে আধিপত্য দেখিয়েছে ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। এবারের আসরের সেরা ১১ ফুটবলারের দশজনই এই দুই দলের হয়ে খেলছেন।

বর্তমানে লিগের পয়েন্ট তালিকার শীর্ষ দল ম্যান সিটির ছয়জন ফুটবলার জায়গা পেয়েছেন এই একাদশে। দ্বিতীয় স্থানে থাকা লিভারপুল জোগান দিয়েছে চার ফুটবলারের। বাকি ফুটবলারটি ছয় নম্বরে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের।

১৯৭৩-৭৪ মৌসুম থেকে প্রচলন হয় পিএফএ বর্ষসেরা একাদশের। চালু হওয়ার পর এবারই সবচেয়ে কম সংখ্যক দল অর্থাৎ মাত্র তিনটি ক্লাব প্রতিনিধিত্ব করছে এই তালিকায়।

একাদশে থাকা পেপ গার্দিওলার শিষ্যরা হলেন- গোলরক্ষক এদারসন, ডিফেন্সিভ মিডফিল্ডার ফার্নান্দিনহো, রাইট মিডফিল্ডার বার্নার্দো সিলভা, রাইট উইঙ্গার রহিম স্টার্লিং ও স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। জুর্গেন ক্লপের অলরেডদের হয়ে প্রতিনিধিত্ব করছেন- লেফট ব্যাক অ্যান্ড্রু রবার্টসন, সেন্টার ব্যাক ভার্জিল ভ্যান ডাইক, রাইট ব্যাক ট্রেন্ট আলেকজান্ডার-আরনল্ড ও লেফট উইঙ্গার সাদিও মানে। ম্যান ইউনাইটেডের পল পগবা আছেন লেফট মিডফিল্ডে।

তবে এই একাদশে জায়গা হয়নি লিভারপুলের ফরোয়ার্ড মোহামেদ সালাহ ও আর্সেনালের স্ট্রাইকার পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের। যদিও তারা চলতি লিগে ১৯টি করে গোল করেছেন। উপেক্ষিত হয়েছেন টটেনহ্যাম হটস্পারের ১৭ গোল করা স্ট্রাইকার হ্যারি কেন এবং চেলসির হয়ে ১৬ গোল করা উইঙ্গার এডেন হ্যাজার্ডও।

গেল ২০১৭-১৮ মৌসুমের পিএফএ বর্ষসেরা একাদশেও আধিপত্য ছিল সিটিজেনদের। সেবার দলটির পাঁচ ফুটবলার পেয়েছিলেন তাদের অসাধারণ পারফরম্যান্সের স্বীকৃতি। কিন্তু তাদের মধ্যে কেবল আর্জেন্টাইন স্ট্রাইকার আগুয়েরোই একাদশে জায়গা ধরে রেখেছেন।

ওডি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড