• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্প্যানিশ সুপার কাপ

আগামী ছয় মৌসুম স্প্যানিশ সুপার কাপ সৌদিতে!

  ক্রীড়া ডেস্ক

২৪ এপ্রিল ২০১৯, ১৬:৫৪
বার্সেলোনা-স্প্যানিশ সুপার কাপ
স্প্যানিশ সুপার কাপের শিরোপা হাতে বার্সেলোনা তারকা লিওনেল মেসি (ছবি : সংগৃহীত)

আগামী ছয় মৌসুমের জন্য স্প্যানিশ সুপার কাপের ম্যাচ সৌদি আরবে আয়োজন করার পরিকল্পনা করছে স্পেনের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা আরএফইএফ। সংস্থাটি ইতোমধ্যেই সৌদি সরকারের সঙ্গে এ বিষয়ে আলোচনা শুরু করেছে বলে জানিয়েছে স্পেনের ক্রীড়া বিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম মার্কা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) মার্কা তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, প্রতিটি মৌসুমের সুপার কাপের জন্য সৌদি সরকার ৩০ মিলিয়ন ইউরো আরএফইএফকে দেবে। যদিও বিষয়টি এখনও চূড়ান্ত নয়।

দুপক্ষের আলোচনা চূড়ান্ত হলে সুপার কাপ আয়োজনের সময়সূচিতে পরিবর্তন হতে পারে। অর্থাৎ ২০১৯ সালের ম্যাচটি আগামী মৌসুম শুরুর আগে মাঠে না গড়িয়ে বরং ২০২০ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত হতে পারে। আগামী ২৯ এপ্রিল এ নিয়ে আলোচনায় বসবে উভয়পক্ষ। তারপর এটি কার্যকর করার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, স্প্যানিশ সুপার কাপে মূলত দুটি দল একটি ম্যাচে শিরোপা জয় করতে মুখোমুখি হয়। ম্যাচটি স্পেনের ঘরোয়া লিগের সবচেয়ে বড় আসর লা লিগার চ্যাম্পিয়ন ও কোপা দেল রের চ্যাম্পিয়নের মধ্যে অনুষ্ঠিত হয়। তবে একই দল যদি লা লিগা এবং কোপা দেল রে শিরোপা জেতে তাহলে নিয়মে কিছুটা তারতম্য আনা হয়। সেক্ষেত্রে কোপা দেল রের রানার্সআপ দলকে সুপার কাপে খেলার জন্য আমন্ত্রণ জানানো হয়ে থাকে।

১৯৮২ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত দুই লেগ মিলিয়ে পাওয়া ফলের ভিত্তিতে সুপার কাপের শিরোপা নিশ্চিত হতো। তবে ২০১৮ সাল থেকে এ নিয়মে পরিবর্তন আনা হয়। সেবার প্রথমবারের মতো এক ম্যাচেই ট্রফির ভাগ্য নির্ধারণ করা হয়। একইসঙ্গে প্রথমবারের মতো নিরপেক্ষ ভেন্যু হিসেবে স্পেনের বাইরে মরক্কোর তানজিয়ারে স্প্যানিশ সুপার কাপের ম্যাচ অনুষ্ঠিত হয়।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড