• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেটকে বিদায় বললেন নাজমুল হোসেন

  ক্রীড়া প্রতিবেদক

২৪ এপ্রিল ২০১৯, ১২:০১
নাজমুল হোসেন
নাজমুল হোসেন (ছবি : সংগৃহীত)

মাত্র ৩১ বছর বয়সে খেলোয়াড়ি জীবনকে বিদায় জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলে খেলা পেসার নাজমুল হোসেন। একটা সময় ওয়ানডেতে বাংলাদেশের পেস আক্রমণের বড় ভরসা ছিলেন তিনি। তবে চোট কখনোই জাতীয় দলে থিতু হতে দেয়নি তাকে। জাতীয় দলের বাইরে সাত বছর ধরেই, গত বছরও অবশ্য প্রিমিয়ার লিগে খেলেছেন। তবে এই মৌসুমে লিজেন্ডস অব রূপগঞ্জের বোলিং কোচ হিসেবে যোগ দিয়েছেন, মঙ্গলবার (২৩ এপ্রিল) মিরপুরে সাংবাদিকদের কাছে এসে আনুষ্ঠানিকভাবেই বলে গেলেন বিদায়।

সিলেটের হবিগঞ্জের এই ক্রিকেটার বাংলাদেশের হয়ে খেলেছেন ২টি টেস্ট, ৩৮টি ওয়ানডে ও ৪টি টি টোয়েন্টি ম্যাচ। ২০১২ সালে সর্বশেষ তাকে দেখা গিয়েছিল জাতীয় দলের জার্সিতে।

অবসরের ঘোষণা দিয়ে নাজমুল হোসেন বলেন, 'আমি নিজেকে ধন্য মনে করি, আকরাম ভাই, সুমন ভাই উনাদের মত লিজেন্ডদের সাথে খেলোয়াড়ি জীবনে খেলতে পেরেছি। আমার যেই বয়স ছিল, মাশরাফি ভাই, সাকিব, তামিম... ওদের সাথে খেলতে পেরেছি। সব মিলিয়ে ক্রিকেট থেকে অনেক কিছু পেয়েছি। বাংলাদেশ ভারতের সাথে প্রথম ওয়ানডে জিতেছে, সেই ম্যাচটা আমি খেলেছি। প্রথম অস্ট্রেলিয়াকে হারিয়েছে, সেটা আমি খেলেছি। প্রথম শ্রীলঙ্কাকে হারিয়েছি, সেটা আমি খেলেছি। এইগুলো চিন্তা করলে আমার মনে হয় আমি ভাগ্যবানই ছিলাম। ছোট ক্যারিয়ার, কিন্তু আমার প্রাপ্তি অনেক।'

প্রায় ১৫ বছর আগে ২০০৪ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে জাতীয় দলে অভিষেক হয় নাজমুলের। একই বছর ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক। তবে ইনজুরি আর টিম কম্বিনেশনের কারণে টেস্ট ক্যারিয়ার স্থায়ী না হলেও নাজমুল খেলে যাচ্ছিলেন ওয়ানডে।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড