• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

লা লিগা

শিরোপার সুবাস পাচ্ছে বার্সেলোনা

  ক্রীড়া ডেস্ক

২৪ এপ্রিল ২০১৯, ০৮:৫৬
লা লিগা
গোলের পর সুয়ারেজ (ছবি : সংগৃহীত)

স্প্যানিশ লা লিগায় পয়েন্ট টেবিলে বার্সেলোনার ধারে কাছেও কেউ নেই। অ্যাতলেটিকো মাদ্রিদের থেকে ১২ পয়েন্ট এগিয়ে রয়েছে কাতালান ক্লাবটি। শিরোপা ধরে রাখার অভিযানে মঙ্গলবার (২৩ এপ্রিল) আরেকটি জয় তুলে নিয়েছে বার্সেলোনা। আলাভেসকে হারিয়ে শিরোপার জয়ের খুব কাছে পৌঁছে গেছে এর্নেস্তো ভালভার্দের দল।

আজ বুধবার রাতে (২৪ এপ্রিল) অ্যাতলেটিকো মাদ্রিদ যদি ভ্যালেন্সিয়ার বিপক্ষে জিততে না পারে তবে এই সপ্তাহেই নিশ্চিত হবে বার্সার ২৬তম লিগ শিরোপা।

প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার রাতে ২-০ গোলে জিতে বার্সেলোনা। আগস্টে লিগের প্রথম পর্বে আলাভেসকেই ৩-০ গোলে হারিয়ে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করেছিল বার্সা।

ম্যাচটিতে বল দখলে একচেটিয়া এগিয়ে থাকা বার্সেলোনা প্রথমার্ধে গোলের দেখা পায়নি। সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি তারা। গোলের সেই অপেক্ষা শেষ হয় দ্বিতীয়ার্ধের নবম মিনিটে। ম্যাচের ৫৭তম মিনিটে ডান দিক থেকে সার্জিও রবার্তোর পাস ছেড়ে দেন লুইজ সুয়ারেজকে। আর ডান পায়ের শটে বল ঠিকানায় পাঠান স্প্যানিশ মিডফিল্ডার কার্লেস অ্যালেনা।

৬০তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেজ। ডি-বক্সে বল আলাভেস ডিফেন্ডার তমাস পিনার হাতে লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ম্যাচের বাকি সময়ে বার্সা আর গোল করতে না পারায় ব্যবধান বাড়েনি।

৩৪ ম্যাচে ২৪ জয় ও ও আট ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৮০। ১২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা অ্যাতলেটিকো মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৪।

ওডি/এএপি   

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : লা লিগা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড