• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা প্রিমিয়ার লিগ

জয় দিয়ে আসর শেষ করল প্রাইম দোলেশ্বর

  ক্রীড়া প্রতিবেদক

২৩ এপ্রিল ২০১৯, ২১:৩৩
মোহাম্মদ আশরাফুল
আসরের শেষ ম্যাচে বড় ইনিংস খেলেও মোহামেডানকে জেতাতে পারেননি মোহাম্মদ আশরাফুল (ছবি : সংগৃহীত)

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) সুপার লিগ পর্বের শেষ ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াই করেছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। রং পাল্টানোর ম্যাচে শেষ ওভারে নাটকীয়ভাবে ৩ রানে ম্যাচ জিতেছে দোলেশ্বর। লিগে ১৬ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে আবাহনী লিমিটেড শিরোপা ঘরে তোলায় আপাতত জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে দলটিকে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৭৪ রান সংগ্রহ করে দোলেশ্বর। জবাবে ৯ উইকেটে ২৭১ রানেই থামে মোহামেডানের ইনিংস।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি দোলেশ্বরের। দলীয় ২৬ রানেই জসিমউদ্দিনের উইকেট হারায় তারা। পরে সাইফ হাসান ও সৈকত আলী ধরে খেলার চেষ্টা করেছেন। তবে দলীয় ৯০ রানে আবারও উইকেট হারায় দলটি। ৬৯ বলে ৫৫ রান করে মাঠ ছাড়েন সাইফ।

তৃতীয় উইকেটে সৈকত ও ফরহাদ হোসেন ৮৬ রানের জুটি গড়েন। এতে স্বস্তিতে ফেরে দলটি। দলীয় ১৭৬ রানে সৈকত আউট হয়ে মাঠ ছাড়েন। ফেরার আগে ১০৬ বলে ৬৫ রান করে যান তিনি। এরপর খুব দ্রুতই মাঠ ছাড়েন অধিনায়ক ফরহাদ রেজা। তবে এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং করেন চারে ব্যাট করতে নামা ফরহাদ হোসেন।

পঞ্চম উইকেটে ৮৩ রানের জুটি গড়েন ফরহাদ ও মার্শাল আইয়ুব। তবে ইনিংসের শেষ দুই বলে মার্শাল ২৮ বলে ৩৮ এবং ফরহাদ ৭৬ বলে ৮৯ রান করে মাঠ ছাড়েন। তাদের ব্যাটিংয়ে ভর করেই লড়াকু সংগ্রহ গড়ে দোলেশ্বর। বোলিংয়ে মোহামেডানের শফিউল ইসলাম সর্বোচ্চ ২টি উইকেট নেন।

লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ৪৯ রানে প্রথম উইকেট হারায় মোহামেডান। ৩৩ বলে ২৫ রান করে মাঠ ছাড়েন আব্দুল মাজিদ। ৬ রান পরেই ফিরে যান ৪৪ বলে ২৬ রান করা ইরফান শুক্কুর।

পরবর্তীতে রকিবুল হাসান ২২ বলে ২২, তুষার ইমরান ২০ বলে ১৫, লিটস দাস ৪ বলে ৫ ও সোহাগ গাজী ১৫ বলে ৮ রান করে সাজঘরে ফিরলেও এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং করেছেন মোহাম্মদ আশরাফুল। ৪৩.৪ ওভারে দলীয় ২১৬ রানে ৯৭ বলে ৭৬ রান করে মাঠ ছাড়েন তিনি। পরের দুই ওভারে যথাক্রমে শরিফুল ইসলাম ও ৩৩ বলে ৩৭ রান করা রাহাতুল ফেরদৌস আউট হলে ভেস্তে যায় মোহামেডানের ইনিংস।

শেষ ৩০ বলে জয়ের জন্য দলটির প্রয়োজন দাঁড়ায় ৪৯ রান। দলের এমন মুহূর্তে জ্বলে ওঠেন নিহাদুজ্জামান। ঝড়ো ব্যাট করে দলকে জেতাতে চেষ্টা করেন তিনি।

নিহাদুজ্জামানের দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ ওভারে জয়ের জন্য মোহামেডানের প্রয়োজন পড়ে ১০ রানের। তবে শেষ ওভারে দুর্দান্ত বোলিং করে দোলেশ্বরকে জয় এনে দেন ফরহাদ রেজা। ওই ওভারে ৬ রান খরচ করেন তিনি। ফল জয়ের খুব কাছে গিয়েও হার নিয়ে মাঠ ছাড়ে দোলেশ্বর। নিহাদুজ্জামান ১৯ বলে ২টি ছয় ও তিনটি চারের মারে ৩৫ রানে অপরাজিত থাকেন। বল হাতে তাইবুর রহমান সর্বোচ্চ ৩টি এবং ফরহাদ ও মাহমুদুল হাসান ২টি করে উইকেট নিজেদের ঝুলিতে তোলেন।

ম্যাচ সেরার পুরস্কার জেতেন ফরহাদ হোসেন।

১৬ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে থেকে আসর শেষ করে দোলেশ্বর। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে মোহামেডানের অবস্থান ছয় নম্বরে।

সংক্ষিপ্ত স্কোর :

দোলেশ্বর : ২৭৪/৬ (৫০ ওভার)

মোহামেডান : ২৭১/৯ (৫০ ওভার)

ফল : দোলেশ্বর জয়ী ৩ রানে

ম্যান অব দ্য ম্যাচ : ফরহাদ হোসেন।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড