• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা প্রিমিয়ার লিগ

টানা দ্বিতীয় সেঞ্চুরিতে সৌম্যের ছয়ের রেকর্ড

  ক্রীড়া প্রতিবেদক

২৩ এপ্রিল ২০১৯, ১৫:৪৪
সৌম্য সরকার
ঢাকা প্রিমিয়ার লিগে এক ইনিংসে রেকর্ড ছক্কা হাঁকিয়েছেন সৌম্য সরকার (ছবি : সংগৃহীত)

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) সুপার লিগ পর্বে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মুখোমুখি হয়েছে আবাহনী লিমিটেড। ম্যাচটিতে আবাহনীর লিমিটেডের হয়ে টানা দ্বিতীয় সেঞ্চুরি হাঁকিয়েছেন সৌম্য সরকার। এছাড়া ঝড়ো ব্যাটিংয়ে ডিপিএলে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর কীর্তি গড়েছেন তিনি।

মঙ্গলবার সাভারের বিকেএসপির ৩ নম্বর মাঠে শেখ জামালের দেওয়া ৩১৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে সৌম্য সরকারের ঝড়ো ইনিংসে জয়ের পথটা সহজ করে ফেলেছে আবাহনী। রিপোর্টটি লেখা পর্যন্ত ১৩৪ বলে ‌১৮৮ রান করে অপরাজিত রয়েছেন সৌম্য। যা তার লিস্ট 'এ' ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি।

চলমান আসরে গেল রবিবার (২১ এপ্রিল) এই মাঠেই লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে সেঞ্চুরি পেয়েছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। সেই ম্যাচে ৭৯ বলে ১০৬ রান করেছিলেন তিনি।

এ দিকে মঙ্গলবারের ম্যাচটিতে টি-টুয়েন্টির আদলে ব্যাটিং করছেন সৌম্য। ইনিংসে ইতোমধ্যেই ১৩টি চার ও ১৫টি ছয় মেরেছেন তিনি। আর এর মাধ্যমেই পূর্বের সব রেকর্ড ওলট-পালট করে ফেলেছেন এই তরুণ ক্রিকেটার।

আসরটিতে এক ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ ছয়ের রেকর্ড ছিল ১১টি। চলমান মৌসুমে গেল রবিবার প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের জার্সি গায়ে এই শেখ জামালের বিপক্ষেই ১১টি ছয় মেরেছিলেন সাইফ হাসান। ২০১৬ সালে কলাবাগান ক্রীড়া চক্রের জার্সি গায়ে শেখ জামালের বিপক্ষে ১১টি ছয় মেরেছিলেন মাশরাফি। গেল বছর অগ্রণী ব্যাংকের হয়ে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে একই কাণ্ড ঘটিয়েছিলেন সৌম্য। এবার নিজের গড়া রেকর্ডও ছাড়িয়ে গেলেন তিনি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড