• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ

আরব আমিরাতকে হারিয়ে জয়ে শুরু বাংলাদেশের

  ক্রীড়া প্রতিবেদক

২২ এপ্রিল ২০১৯, ২০:২৭
বাংলাদেশ
ম্যাচের মুহূর্ত (ছবি : সংগৃহীত)

প্রথমবারের মতো দেশের মাটিতে আয়োজিত বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে নিয়ে শুরুটা দারুণ করল বাংলার মেয়েরা।

সোমবার (২২ এপ্রিল) বঙ্গবন্ধু জাতীয় ফুটবল স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে আবর আমিরাতকে পাত্তাই দেয়নি বাংলাদেশ। দলের হয়ে গোল দুটি করেন সিরাত জাহান স্বপ্না এবং কৃষ্ণা রানী সরকার।

ম্যাচের শুরু থেকেই গোছালো ফুটবল খেলেছে বাংলাদেশ। ফল হিসেবে ম্যাচের ১২তম মিনিটে লিড পেয়ে যায় কোচ গোলাপ রব্বানী ছোটনের শিষ্যরা। মাঝমাঠ থেকে ডিফেন্ডার আঁখি খাতুনের লম্বা করে বাড়ানো বল নিজের নিয়ন্ত্রণে নেন স্বপ্না। এরপর সহজেই প্রতিপক্ষ দলের গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান তিনি।

দুই মিনিট পর আবারও এগিয়ে যাওয়ার সুযোগ পায় বাংলাদেশ। ডান প্রান্ত দিয়ে আক্রমণে এসে কৃষ্ণার উদ্দেশে বল বাড়ান মিশরাত জাহান মৌসুমী। তবে তা কাজে লাগাতে পারেননি কৃষ্ণা।

ম্যাচের ৩০তম মিনিটে বাংলাদেশকে আর আশাহত করেননি কৃষ্ণা। তার গোলেই ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। মনিকা চাকমার কর্নার কিক থেকে হেডের মাধ্যমে লক্ষভেদ করেন এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের খেলায় প্রতিপক্ষের গোলমুখে বেশ কয়েকটি আক্রমণ সাজিয়েছে বাংলাদেশ। ৪৯তম মিনিটে বাঁ প্রান্ত থেকে আক্রমণে এসে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি স্বপ্না।

৮১তম মিনিটে বড় সুযোগ আসে বাংলাদেশের সামনে। তবে কেউই ঠিকঠাক মতো গোলমুখে শট করতে পারেননি।

শেষ পর্যন্ত এভাবেই চলতে থাকে প্রতিপক্ষের রক্ষণে বাংলার মেয়েদের আক্রমণ। তবে কোনো লাভ হয়নি। প্রথমার্ধের ওই দুই গোলেই সন্তুষ্ট থাকতে হয়েছে লাল-সবুজের জার্সিধারীদের।

আগামী শুক্রবার গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে কিরগিজস্তানের মুখোমুখি হবে স্বপ্না-কৃষ্ণারা।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড