• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকিবকে ছাড়াই টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতি শুরু

  ক্রীড়া প্রতিবেদক

২২ এপ্রিল ২০১৯, ১৪:৩৩
বাংলাদেশ দল
অনুশীলন ক্যাম্পে বাংলাদেশ দল (ছবি : সংগৃহীত)

আগামী ৫ মে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও ৩০ মে ইংল্যান্ডে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ সূচিকে সামনে রেখে বাংলাদেশ দলের অনুশীলন ক্যাম্প শুরু হচ্ছে আজ সোমবার থেকে। মাঝখানে দুই দিন বিরতি থাকলেও ক্যাম্প শেষ হবে আগামী ২৯ এপ্রিল। তবে এই ক্যাম্পে যোগ দিচ্ছেন না সাকিব আল হাসান। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে সামনের ম্যাচগুলোতে খেলার সম্ভাবনা থাকায় আপাতত ভারতেই থাকছেন সাকিব।

সাকিবের দেশে না আসার খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। তিনি জানিয়েছেন, 'সানরাইজার্সের হয়ে একজন বা দুইজন খেলোয়াড়ের চলে যাওয়ার কথা। যদি চলে যায় তাহলে তার খেলার সম্ভাবনা আছে। আর যদি ম্যাচ খেলতে পারে সেটা সাকিব আমাদের উভয়ের জন্যই ভালো।'

বিশ্বকাপের আগেই ত্রিদেশীয় সিরিজ খেলতে আয়ারল্যান্ডে যাবে টাইগাররা। যেখানে থাকবে দুই নতুন শাবক নাঈম আর ইয়াসীর। এই সিরিজে ভালো করলে সুযোগ মিলবে বিশ্বকাপ দলে। পারফরম্যান্স বিচার করতে তাই দলের সাথে আয়ারল্যান্ডে যাবেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। পালন করবেন টিম ম্যানেজারের দায়িত্বটাও।

রবিবার (২১ এপ্রিল) টাইগারদের অনুশীলন ক্যাম্পের সূচিও প্রকাশ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সূচি অনুযায়ী, ২২ থেকে ২৫ মে অনুশীলনের পর ২৬ ও ২৭ মে বিশ্রামে থাকবেন ক্রিকেটাররা।

ক্যাম্পের প্রথম ২ দিন ২২ ও ২৩ মে অনুশীলন শুরু হবে সকাল সাড়ে ৯টা থেকে, চলবে বেলা সাড়ে ১১টা পর্যন্ত। ২৪ এপ্রিল সকাল ৯টায় শুরু হলেও পরদিন ২৫ এপ্রিল আবারও অনুশীলন শুরু হবে সাড়ে ৯টায়, দুইদিনই শেষ হবে আগের সময়েই।

২৬ ও ২৭ এপ্রিলের বিশ্রাম শেষে ২৮ এপ্রিল সকাল সাড়ে ৮টায় প্রস্তুতি শুরু করবে দল, যা শেষ হবে বিকাল সাড়ে ৪টায়। ক্যাম্পের শেষদিন সকাল ৯টায় শুরু হয়ে বিকাল ৪টায় শেষ হবে অনুশীলন।

উল্লেখ্য, অনুশীলন ক্যাম্প শেষে আগামী ২৯ এপ্রিল আয়ারল্যান্ডের উদ্দেশে রওনা দেবে বাংলাদেশ দল। আগামী ৫ মে শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজ শেষ হবে ১৮ মে। এই টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ মে ডাবলিনে, সিরিজের আরেক সফরকারী দল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

ত্রিদেশীয় সিরিজের পূর্ণাঙ্গ সূচি:

তারিখ

দেশ

ভেন্যু

৯ মে

আয়ারল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ

ক্লন্টার্ফ

মে

ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ

ক্লন্টার্ফ

মে

আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ

মালাহিড

১১ মে

আয়ারল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ

মালাহিড

১৩ মে

ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ

মালাহিড

১৫ মে

আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ

ক্লন্টার্ফ

১৭ মে

ফাইনাল

মালাহিড

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড