• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এমবাপের হ্যাটট্রিকের আগেই চ্যাম্পিয়ন পিএসজি 

  ক্রীড়া ডেস্ক

২২ এপ্রিল ২০১৯, ০৯:২৯
কিলিয়ান এমবাপে
ফ্রান্স তারকা কিলিয়ান এমবাপে (ছবি : ফটমব)

ফরাসি লিগ ওয়ানে তিন ম্যাচ পর জয়ের দেখা পেল প্যারিস সেইন্ট-জার্মেই (পিএসজি)। গত ৮ এপ্রিল স্ত্রাসবুরের বিপক্ষে ঘরের মাঠে ড্র করেছিল তারা। পরের দুই রাউন্ডে লিল ও নঁতের কাছে হেরে বসে টমাস টুখেলের দল। অবশেষে মিলল জয়ের দেখা।

রবিবার (২২ এপ্রিল) ফরাসি জায়ান্টরা ঘরের মাঠে মোনাকোর বিপক্ষে ৩-১ গোলে জিতেছে। নভেম্বরে এই দলটির মাঠে ৪-০ ব্যবধানে জিতেছিল প্যারিসের ক্লাবটি। এই ম্যাচের আগে তুলুজের বিপক্ষে লিল পয়েন্ট হারিয়েছে, ফলে মাঠে নামার আগেই পিএসজির শিরোপা নিশ্চিত হয়ে যায়।

চ্যাম্পিয়নের মুকুট পরে মাঠে নামা পিএসজি প্রথমার্ধেই দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। পঞ্চদশ মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে মুসা দিয়াবির পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে বল জালে পাঠান বিশ্বকাপ জয়ী ফ্রান্স তারকা কিলিয়ান এমবাপে। আর ৩৮তম মিনিটে ব্রাজিলিয়ান তারকা দানি আলভেসের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে পেনাল্টি স্পটের কাছ থেকে নিচু শটে জাল খুঁজে নেন ফরাসি এই ফরোয়ার্ড।

৫৩তম মিনিটে এমবাপের জোরালো শট পোস্টে বাধা পায়। দুই মিনিট পরেই অবশ্য হ্যাটট্রিক পেয়ে যান এমবাপে। আলভেসের কাটব্যাক পেয়ে কাছ থেকে বলে আলতো টোকা দিয়ে স্কোরলাইন ৩-০ করেন ২০ বছর বয়সী ফরোয়ার্ড। চলতি লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা এমবাপের মোট গোল হলো ৩০টি।

৩-০ গোলে পিছিয়ে থেকে ম্যাচের ৮০তম মিনিটে অতিথিদের একমাত্র গোলটি করেন রুশ মিডফিল্ডার আলেকসান্দার গোলোভিন।

৩৩ ম্যাচে ২৭ জয় ও তিন ড্রয়ে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হওয়া পিএসজির পয়েন্ট ৮৪। ৬৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে লিল।

ওডি/এএপি