• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরিবর্তন এলো রাজস্থান রয়্যালসের নেতৃত্বে

  ক্রীড়া ডেস্ক

২০ এপ্রিল ২০১৯, ১৯:৩৯
স্টিভেন স্মিথ
স্টিভেন স্মিথ (বাম থেকে দ্বিতীয়) (ছবি : ক্রিকইনফো)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান আসরের বাকি সময়টাতে সাবেক চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালসকে নেতৃত্ব দেবেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভেন স্মিথ।

সাবেক অজি অধিনায়ক স্মিথ স্থলাভিষিক্ত হয়েছেন আজিঙ্কা রাহানের। ভারতীয় এই ব্যাটারের অধিনায়কত্বে গেল আইপিএলের প্লে-অফ পর্বে জায়গা করে নিয়েছিল রাজস্থান।

কিন্তু চলমান মৌসুমটা মোটেও ভালো যাচ্ছে না রয়্যালসের। এখন পর্যন্ত খেলা আট ম্যাচের ছয়টিতেই হারায় তারা আছে পয়েন্ট তালিকার তলানির ঠিক ওপরে (সাত নম্বরে)। সেটাও রান রেটের কল্যাণে।

শনিবার (২০ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, 'আজিঙ্কা রাহানে এতদিন দলকে চমৎকারভাবে নেতৃত্ব দিয়েছে। তবে ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে ভাবা হয়েছে, চলতি আসরে ছন্দে ফিরতে নতুন পরিকল্পনা দরকার।'

এই ব্যর্থতা পেছনে ফেলে 'নতুন করে শুরুর' পরিকল্পনা হিসেবে স্মিথের কাঁধে দায়িত্ব তুলে দিয়েছে রাজস্থান। স্মিথের অধীনে দল সাফল্য পাবে বলে আত্মবিশ্বাসী রাজস্থানের হেড অব ক্রিকেট জুবিন ভারুচা।

তিনি বলেন, 'রাহানে বরাবরই আমাদের দলের জন্য এবং নেতৃত্বদানকারীদের মধ্যে একজন গুরুত্বপূর্ণ সদস্য। স্টিভের (স্মিথ) যখন দরকার হবে, তখনই সে সাহায্যের হাত বাড়িয়ে দেবে।'

স্মিথ এর আগেও রাজস্থানকে নেতৃত্ব দিয়েছেন। তার রেকর্ডটাও বেশ ভালো। ২০১৪ ও ২০১৫ আসরে অন্তর্বর্তীকালীন অধিনায়ক হিসেবে আট ম্যাচ খেলে ছয়টিতেই দলকে জিতিয়েছিলেন তিনি।

এদিকে জাতীয় দলের হয়ে খেলতে আগামী ২৫ এপ্রিল আইপিএল ছেড়ে ইংল্যান্ডে উড়ে যাবেন জস বাটলার, বেন স্টোকস ও জোফরা আর্চার। তাতে রাজস্থানের বিপদ যে আরও বাড়তে যাচ্ছে তা আর বলার অপেক্ষা রাখে না!

ওডি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড