• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

মৃত্যুর কোলে ঢলে পড়লেন স্কটিশ ক্রিকেটার

  ক্রীড়া ডেস্ক ২০ এপ্রিল ২০১৯, ১২:২৩

কন দে ল্যাঙ্গে
কন দে ল্যাঙ্গে (ছবি : সংগৃহীত )

দক্ষিণ আফ্রিকার বংশোদ্ভূত স্কটল্যান্ডের সাবেক অলরাউন্ডার কন দে ল্যাঙ্গে চলে গেলেন না ফেরার দেশে। মাত্র ৩৮ বছর বয়সে ব্রেন টিউমারের সঙ্গে দীর্ঘ লড়াই করে হেরে যেতে হয়েছে তাকে। শুক্রবার (১৯ এপ্রিল) তিনি পাড়ি জমিয়েছেন পরপারে।

২০১৮ সালে দে ল্যাঙ্গের ব্রেন টিউমার ধরা পড়ার পর স্কটল্যান্ড ক্রিকেট বোর্ড তার চিকিৎসায় সাহায্যের হাত বাড়িয়ে দেয়। বিভিন্ন জায়গা থেকে অর্থ সংগ্রহ করা হয় ল্যাঙ্গের জন্য। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো গেল না তাকে। হেরে গেছেন মৃত্যুর কাছে। রেখে গিয়েছেন স্ত্রী ও দুই সন্তান।

দে ল্যাঙ্গে ২০১৫ থেকে ২০১৭ সালের মধ্যে স্কটল্যান্ডের হয়ে ১৩টি ওয়ানডে ও ৮টি টি-টুয়েন্টি খেলেছেন। গত ২০১৭ সালের ২৫ নভেম্বর আরব আমিরাতের মাটিতে পাপুয়া নিউগিনির বিপক্ষে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ তথা জীবনের শেষ ক্রিকেট ম্যাচ খেলেন দে ল্যাঙ্গে।

এ বিষয়ে ক্রিকেট স্কটল্যান্ডের চেয়ারম্যান টনি ব্রায়ান বলেন, 'এত অল্প বয়সে দে ল্যাঙ্গের চলে যাওয়াটা সত্যিই মর্মান্তিক। সে স্কটল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের একজন দূত ছিল। শুধু জাতীয় দলে নয়, ঘরোয়া ক্রিকেটেও নিজের সেরাটা বিলিয়ে দিত দে ল্যাঙ্গে। কোচ হিসেবেও নিজের প্রতিভার ছাপ রেখেছিল সে।'

দে ল্যাঙ্গের মৃত্যুর খবর শুনে দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ক্রিকেটার জ্যাক ক্যালিসও মর্মাহত হয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি পোস্ট দিয়ে ক্যালিস লেখেন, 'দে ল্যাঙ্গের মৃত্যু সত্যিই খুব দুঃখের। তার বন্ধু এবং পরিবারের পাশে সবার থাকা উচিত।'

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড