• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

‘সবসময়ই মেসির কাছে বিশেষ কিছু প্রত্যাশা করি’

  ক্রীড়া ডেস্ক

২০ এপ্রিল ২০১৯, ১০:৪৪
বার্সেলোনা
লিওনেল মেসি ও কাতালান কোচ আর্নেস্তো ভালভার্দে (ছবি : সংগৃহীত)

একই ধরনের গৎবাঁধা ফুটবল দেখতে দেখতে ক্লান্ত, বিরক্ত? হৃদয় ছুঁয়ে যায় কিংবা চোখ ধাঁধিয়ে দেয়, এমন কিছুর দেখা মিলছে না? নেই নতুনত্ব? আচ্ছা আরেকটি প্রশ্নের জবাব দিন, মাঠে কি লিওনেল মেসি আছেন? উত্তর যদি 'হ্যাঁ' হয় তবে অপেক্ষা করুন। একটু ধৈর্য ধরুন। বার্সেলোনার এই মহাতারকা এমন কিছু করে দেখাবেন যাতে বিস্ময়-আনন্দ দুটোই খুঁজে পাবেন। মাঠে মেসি থাকা মানেই এমন কিছু ঘটবে যাতে সবার মন জুড়িয়ে যাবে। ভক্তরা এমন কিছু প্রত্যাশা করেন তো বটেই খোদ কাতালান কোচ আর্নেস্তো ভালভার্দেও এই জাদুকর ফুটবলারের থেকে প্রত্যাশা করেন 'বিশেষ' কিছু।

মেসি চলতি মৌসুমে কি পরিমাণ দুর্দান্ত ফর্মে আছেন তা সবার জানা। এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৫টি গোল করে ফেলেছেন তিনি। শুধু যে নিজে গোল করছেন তা নয়, সতীর্থদের দিয়ে গোলও করাচ্ছেন। এখন পর্যন্ত ২১টি গোল করিয়েছেন তিনি। মানে এবারের মৌসুমে বার্সার মোট ৬৬টি গোলে প্রত্যক্ষ অবদান তার!

সন্দেহ নেই কারো যে, দীর্ঘদিন মনে রাখার মতো একটি মৌসুম পার করছেন মেসি। সবশেষ এই আর্জেন্টাইন এমন দুর্দান্ত ফর্মে ছিলেন ২০১৪-১৫ মৌসুমে। সেবার বার্সাকে 'ট্রেবল' (লা লিগা, কোপা দেল রে ও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা) জিতিয়েছিলেন এই বার্সা তারকা। এবারের মৌসুমেও একই রূপে ফিরেছেন তিনি। মৌসুমের শুরু থেকেই। ক্যারিয়ারে এ পর্যন্ত দুবার 'ট্রেবল' জয়ের স্বাদ পেয়েছেন তিনি; ২০০৮-০৯ ও ২০১৪-১৫ মৌসুমে। সেই দুবারই অবিশ্বাস্য ফর্মে ছিলেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা।

গত তিন মৌসুমে বার্সেলোনা দুবার লা লিগা ও তিনবার কোপা দেল রে শিরোপা জিতলেও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিততে পারেনি। মানে হয়নি 'ট্রেবল' জেতা। তবে এবার আশাটা বড়। অধিনায়ক মেসির হাত ধরে আবারও 'ট্রেবল' জয়ের আশায় বুক বেঁধে আছে বার্সেলোনার সমর্থকরা। উল্লেখ্য, এবারও লা লিগার শিরোপা অনেকটাই নিশ্চিত বার্সার। তারা উঠেছে কোপা দেল রের ফাইনালেও। এখন অপেক্ষা কেবল চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা নির্ধারণী ম্যাচে জায়গা করে নেওয়া।

অবশ্য সেই পথে এগিয়েও যাচ্ছে কাতালানরা। চ্যাম্পিয়ন্স লিগের এবারের মৌসুমে শেষ আটের প্রথম লেগে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ড থেকে ১-০ গোলের জয় নিয়ে স্পেনে ফিরেছিল বার্সা। আর ফিরতি লেগে গত মঙ্গলবার (১৭ এপ্রিল) রাতে ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে ইউনাইটেডকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে তারা। ফলে দুই লেগ মিলিয়ে ৪-০ গোলের অগ্রগামিতায় তিন মৌসুম পর শেষ চারে জায়গা করে নিয়েছে তারা। বার্সেলোনার এই জয়ে মূল অবদান মেসির। পরের লেগে জোড়া গোল করেছিলেন তিনি। 

চ্যাম্পিয়ন্স লিগ থেকে ফিরে এখন ঘরোয়া লিগে মনোযোগ দিচ্ছে বার্সা। লা লিগায় শনিবার (২০ এপ্রিল) রাতে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামবেন মেসি-সুয়ারেজরা। ম্যাচের আগে সংবাদমাধ্যমে মুখোমুখি হন বার্সা কোচ ভালভার্দে। সেখানে তিনি মেসির প্রশংসা করে বলেন, 'আমি শব্দের একটি ভাণ্ডার চাই, যেখান থেকে শব্দ বেছে মেসিকে নিয়ে কিছু বলতে পারি। আসলে ওর সম্পর্কে আর কিই বা বলতে পারি?'

ভালভার্দে আরও বলেন, 'সব ধরনেই রেকর্ডই সে ভেঙে ফেলছে, আর এই রেকর্ডগুলোকেও ফের ভাঙার অপেক্ষায় আছে সে। ভক্তরা সবসময় তার কাছ থেকে বিশেষ কিছু আশা করে এবং যে এই প্রত্যাশা পূরণ করে। আর আমরা জানি যে সে কেমন; পুরো বিশ্ব তার খেলা উপভোগ করে। সেই সঙ্গে আমরাও। মেসি আমাদের জন্য বিশেষ কিছু, প্রতিটি ম্যাচে তার থেকে ভিন্ন কিছু প্রত্যাশা থাকে আমাদের।' 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড