• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোল্ডেন বুট জয়ী আঁখি পাচ্ছে ১ কোটি টাকা মূল্যের জমি

  শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

১৯ এপ্রিল ২০১৯, ২২:৪৩
আঁখি খাতুন
আঁখি খাতুন (ডানে) (ছবি : সংগৃহীত)

সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে গোল্ডেন বুট বিজয়ী সেরা খেলোয়াড় আঁখি খাতুন খুব শিগগিরই ৫ শতক জমি বরাদ্দ পেতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ের নির্দেশে আঁখিকে জায়গা বরাদ্দ দেওয়া হচ্ছে। যার মূল্যমান প্রায় ১ কোটি টাকা।

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পাড়কোলা গ্রামের বাসিন্দা আঁখির বাবা তাঁত শ্রমিক আক্তার হোসেন জানান, পৈতৃক সূত্রে পাওয়া মাত্র এক শতক বাড়ির জমির ওপর দোচালা একটি জীর্ণ টিনের ঘর ছাড়া তার আর কোনো সহায়-সম্বল নেই। এই ঘরেই দক্ষিণ এশিয়ার বয়সভিত্তিক পর্যায়ের সেরা নারী ফুটবলার আঁখির জন্ম ও বেড়ে ওঠা।

এই পরিস্থিতি দেখে একটি সংস্থা আঁখিকে একটি পাকা ভবন তৈরী করে দেওয়ার কথা জানিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তারা পারেনি। তবে সংস্থাটি আশ্বাস দেয়, আঁখি জমির ব্যবস্থা করতে পারলে তারা ভবন নির্মাণ করে দেবে। এরপর মেয়ের কথা ভেবে সিরাজগঞ্জ জেলা প্রশাসক বরাবর জমির জন্য আবেদন করেন আঁখির বাবা।

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন খান বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বলেন, 'ফুটবলার আঁখির পরিবারের নিজস্ব কোনো বাড়ি নেই। তার বাবা আক্তার হোসেন বাসস্থানের জায়গা চেয়ে জেলা প্রশাসক বরাবর আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আঁখিকে জায়গা বরাদ্দ দেওয়ার জন্য জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়। পৌর এলাকার মনিরামপুর বাজারসংলগ্ন প্রায় ১ কোটি টাকা মূল্যের ৫ শতক জমি আমরা আঁখির জন্য নির্ধারণ করেছি। ইতোমধ্যে উচ্ছেদ অভিযান চালিয়ে ওই জমি আমরা দখলমুক্ত করেছি।'

তিনি আরও জানান, ভূমি মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে অনুমোদন এলে আঁখিকে জমিটি আনুষ্ঠানিকভাবে বুঝিয়ে দেয়া হবে। এছাড়া আগামীকাল শনিবার দুপুর ১২টার দিকে ওই জমিতে প্রশাসনের পক্ষ থেকে একটি সাইনবোর্ড টাঙিয়ে দেওয়া হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ইফতেখার উদ্দিন শামীম এ বিষয়ে বলেন, 'গত ১১ এপ্রিল ফুটবলার আঁখির একটি আবেদন আমরা পেয়েছি। জমি পাওয়ার অধিকার তার আছে। জমি আছে। তাকে দেওয়া যাবে।'

২০১৭ সালে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলের ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। ওই প্রতিযোগিতার সেরা খেলোয়াড় নির্বাচিত হয়ে আঁখি গোল্ডেন বুট জিতেছিল।

ওডি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড