• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা প্রিমিয়ার লিগ

আবাহনীর জয়ের নায়ক সাইফউদ্দিন-শান্ত

  ক্রীড়া প্রতিবেদক

১৯ এপ্রিল ২০১৯, ১৮:০৩
মোহাম্মদ সাইফউদ্দিন
মোহাম্মদ সাইফউদ্দিন (ছবি : সংগৃহীত)

শুরুতেই ২ উইকেট নিয়ে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ধাক্কা দেন মোহাম্মদ সাইফউদ্দিন। এরপর শেষ ৩ উইকেটও তুলে নিয়ে দলটির ইনিংস থামান আবাহনী লিমিটেডের এই পেস অলরাউন্ডার। ব্যাট হাতে বাকি দায়িত্বটা সারেন সাইফউদ্দিনের সতীর্থরা। ভারতীয় ওয়াসিম জাফর ও নাজমুল হোসেন শান্ত হাফসেঞ্চুরি হাঁকিয়ে ৬ উইকেটের সহজ জয় উপহার দেন দলকে।

শুক্রবার ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগ পর্বে প্রাইম ব্যাংকের ছুঁড়ে দেওয়া ২২৭ রানের লক্ষ্য তাড়ায় ৩২ বল হাতে রেখে জয় তুলে নেয় প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে আবাহনীর বোলারদের তোপের মুখে পড়ে প্রাইম ব্যাংক। ৬৬ রানের মধ্যে ৬ উইকেট হারায় তারা। দুই ওপেনার এনামুল হক বিজয় ও রুবেল মিয়াকে আউট করেন সাইফউদ্দিন। এরপর ব্যক্তিগত পরপর দুই ওভারে সালমান হোসেন ও জাকির হাসানকে বিদায় করেন মাশরাফি বিন মর্তুজা।

মেহেদী হাসান মিরাজ ও সৌম্য সরকার যথাক্রমে আল আমিন ও আরিফুল হককে সাজঘরে পাঠালে দিশেহারা হয়ে পড়ে প্রাইম ব্যাংক। এই ধ্বংসস্তূপ থেকে দলকে টেনে তোলেন অলোক কাপালি ও নাঈম হাসান। তারা গড়েন ১০৮ রানের জুটি। ১১২ বলে ৬ চার ও ৪ ছয়ে ৮০ রান করা কাপালিকে ফেরান সৌম্য।

লিস্ট 'এ' ক্যারিয়ারের প্রথম ফিফটি হাঁকিয়ে অপরাজিত থাকেন অফ স্পিনার নাঈম। তার ৭৬ বলে ৫১ রানের ইনিংসের কল্যাণে ২২৬ পর্যন্ত পৌঁছায় প্রাইম ব্যাংক। আবাহনীর পক্ষে সাইফউদ্দিন একটি মেডেনসহ ৯.৩ ওভারে ৩২ রান দিয়ে ৫ উইকেট নেন। ২৩ উইকেট নিয়ে তিনি এখন লিগের দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি। মাশরাফি ও সৌম্য পান ২টি করে উইকেট। বাকিটি গেছে মিরাজের ঝুলিতে।

জবাব দিতে নেমে আবাহনীর শুরুটাও ভালো হয়নি। দলীয় ৫৫ রানের মধ্যে সাজঘরের পথ ধরে তাদের টপ অর্ডার। রানের জন্য লড়াই করতে থাকা সৌম্য, নাঈমের শিকার হন রানের খাতা খোলার আগেই। জহুরুল ইসলাম ও সাব্বির রহমান উইকেটে মানিয়ে নিলেও ইনিংস লম্বা করতে ব্যর্থ হন। জহুরুলের ব্যাট থেকে আসে ২৪ রান। সাব্বির করেন ২৬ রান।

চতুর্থ উইকেটে জাফর-শান্তর ১২২ রানের জুটিতে চাপ সামলে জয়ের পথে ফেরে আবাহনী। জাফর ৮০ বলে ৩ চার ও ২ ছয়ে ৬৪ রান করে নাঈমের দ্বিতীয় শিকারে পরিণত হন। মোহাম্মদ মিঠুনকে নিয়ে বাকি কাজটা সহজেই সারেন শান্ত। এই বাঁহাতি ৮৪ বলে ৪ চার ও ১ ছয়ে অপরাজিত থাকেন ৭৭ রানে। তার সঙ্গী মিঠুন ঝড়ো ব্যাটিংয়ে ২৪ বলে করেন ৩৩ রান। প্রাইম ব্যাংকের নাঈম ২ উইকেট পান ৪৯ রানে।

১৪ ম্যাচে ১১ জয়ে ২২ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে আবাহনী। সমান ম্যাচে প্রাইম ব্যাংকের সংগ্রহ ১৬ পয়েন্ট। সুপার লিগে টানা তৃতীয় হারের স্বাদ নেওয়া দলটি রয়েছে পয়েন্ট তালিকার চারে।

সংক্ষিপ্ত স্কোর :

প্রাইম ব্যাংক : ২২৬ (৪৯.৩ ওভারে)

আবাহনী : ২২৮/৪ (৪৪.৪ ওভারে)

ফল : আবাহনী ৬ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা : মোহাম্মদ সাইফউদ্দিন।

ওডি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড