• মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

ঢাকা প্রিমিয়ার লিগ-২০১৯

নাঈমের ব্যাটিং ঝলকে শীর্ষেই রূপগঞ্জ 

  ক্রীড়া ডেস্ক ১৫ এপ্রিল ২০১৯, ১৮:৫৮

ডিপিএল
দলকে জিতিয়ে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন রূপগঞ্জের অধিনায়ক নাঈম ইসলাম (ছবি : সংগৃহীত)

সেঞ্চুরি হাঁকিয়ে বাংলা নতুন বর্ষ শুরু করলেন বাংলাদেশ জাতীয় দলের এক সময়ের তারকা ব্যাটসম্যান নাঈম ইসলাম। ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) এবারের আসরের দ্বিতীয় সেঞ্চুরি পেয়েছেন ৩২ বছর বয়সী এ ক্রিকেটার। তার সেঞ্চুরির সুবাদেই মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৪৬ রানে হারিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। 

সোমবার (১৫ এপ্রিল) সাভারের বিকেএসপিতে মোহামেডানের বিপক্ষে ১০৮ বলে ১০৮ রানের নজরকাড়া ইনিংস উপহার দিয়েছেন রূপগঞ্জের অধিনায়ক নাঈম। ৪ চার ও ৩ ছক্কায় সাজানো দুর্দান্ত এই ইনিংসটিই মূলত রূপগঞ্জের জয়ের ভিত গড়ে দিয়েছে। এই নিয়ে লিস্ট 'এ' ক্যারিয়ারে ১০টি সেঞ্চুরির মালিকও এখন নাঈম। সেই সঙ্গে ৬ হাজার রানের মাইলফলকও পেরিয়েছেন রূপগঞ্জ দলনেতা।

মোহামেডানের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ হয়নি রূপগঞ্জের। দলের বড় ইনিংস গড়তে দারুণ ভূমিকা রাখেন অধিনায়ক নাঈম। সেই সঙ্গে মুমিনুল হক (৭৮) ও শাহারিয়ার নাফীসের (৬৮) সঙ্গে দুটি দারুণ জুটিও গড়েন। স্কোরবোর্ডে তৃতীয় উইকেটে মুমিনুলের সঙ্গে ১০৭ এবং নাফীসের সঙ্গে চতুর্থ উইকেটে ১২১ রান করেন তিনি। তাতেই নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ৩১৩ রানের বড় সংগ্রহ পায় দলটি।

জবাবে ব্যাট করতে নেমে মোহামেডান এই বিশাল সংগ্রহ টপকাতে পারেনি। ২৬৭ রানে থেমে যায় তাদের ইনিংস। দলের হয়ে ইরফান শুকুর ৯১ বলে ৭৩ এবং রকিবুল হাসান ৬২ বলে ৫৮ রান করেন। এছাড়া ওপেনার লিটন দাস ২৪ আর সোহাগ গাজী ২৯ রান করেন। মূলত রূপগঞ্জের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে জয় পাওয়া সম্ভব হয়নি মোহামেডানের। 

বল হাতে রূপগঞ্জের হয়ে শুভাশীষ রয় ৩টি উইকেট তুলে নেন। এছাড়া মোহাম্মদ শহীদ ও মুক্তার আলী ২টি করে উইকেট নেন। আর একটি করে উইকেট শিকার করেছেন নাবিল সামাদ ও ঋষি ধাওয়ান। 

এই জয়ের সুবাদে ১২ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রূপগঞ্জ। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আবাহনী লিমিটেড। আর ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে মোহামেডান।

সংক্ষিপ্ত স্কোর : 

লিজেন্ডস অব রূপগঞ্জ : ৩১৩/৪ (৫০ ওভার)

মোহামেডান স্পোর্টিং ক্লাব : ২৪৭/১০ (৪৬.২)

ফল : লিজেন্ডস অব রূপগঞ্জ ৪৬ রানে জয়ী 

ম্যান অফ থা ম্যাচ : নাঈম ইসলাম 

ওডি/এএপি 
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড