• শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

ঢাকা প্রিমিয়ার লিগ-২০১৯

নাসিরের সেঞ্চুরিতে শেখ জামালের জয়  

  ক্রীড়া ডেস্ক

১৫ এপ্রিল ২০১৯, ১৮:১৫
ডিপিএল
ছবি : দৈনিক অধিকার

ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) গ্রুপ পর্বে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে চলতি আসরের সর্বোচ্চ ৭৬ রানের ইনিংসটা খেলেছিলেন নাসির হোসেন। সেই একই দলের বিপক্ষে সোমবার (১৫ এপ্রিল) আবারও জ্বলে উঠলেন তিনি। করলেন দারুণ এক সেঞ্চুরি। আর ইলিয়াস সানি দেখালেন অলরাউন্ড নৈপুণ্যে। তাতেই ৬ উইকেটের জয় নিয়ে সুপার লিগে শুভ সূচনা করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

ফতুল্লায় খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৪৮.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৩৬ রান তোলে প্রাইম ব্যাংক। লক্ষ্যে তাড়া করতে নেমে শেখ জামালের হয়ে ইমতিয়াজ হোসেনের সঙ্গে ওপেনে নামেন ইলিয়াস সানি। গড়েন ৪৫ রানের জুটি। এছাড়া নাসিরের সঙ্গেও গড়েন ৯৩ রানের জুটি। 

এরপর ৬৭ করে সানি ফিরলে দলের হাল ধরেন নাসির। শেষ পর্যন্ত ৮ বল বাকি থাকতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়ে মাঠ ছাড়েন তিনি। এ দিন লিস্ট এ ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নেন নাসির। ১১০ বলে ১২টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়ে ১১২ রানে অপরাজিত থাকেন। আর শেখ জামালের পক্ষে নাহিদুল ইসলাম ও আব্দুর রাজ্জাক ২টি করে উইকেট পান। 

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে প্রাইম ব্যাংকের শুরুটা মোটেই ভালো হয়নি। দলীয় মাত্র এক রানেই অধিনায়ক এনামুল হক বিজয়কে হারায় তারা। তবে তিন নম্বরে নামা নুমান ওঝা (৪৬) ও ওপেনার রুবেল মিয়া (৬৬) দলকে শতরানের জুটি উপহার দেন। দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রান আসে আরিফুল ইসলামের ব্যাট থেকে।

শেখ জামালের হয়ে ৩টি করে উইকেট নেন ইলিয়াস সানি ও তানভীর হায়দার। এছাড়া, ২টি নেন সালাউদ্দিন সাকি ও একটি করে নেন খালেদ আহমেদ ও এনামুল হক(২)।

সংক্ষিপ্ত স্কোর : 

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব: ২৩৬/১০ (৪৮.৩ ওভার)

শেখ জামাল ধানমন্ডি ক্লাব:  ২৩৯/৪ (৪৮.৪ ওভার)

ফলাফল: শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৬ উইকেটে জয়ী।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড