• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

ম্যানইউয়ের গোলে জিতল বার্সা

  ক্রীড়া ডেস্ক

১১ এপ্রিল ২০১৯, ১০:১৮
মেসি
রক্তঝরা অবস্থায়ও খলেছেন মেসি (ছবি : গোল ডট কম)

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ওল্ড ট্যাফোর্ডে লিওনেল মেসি ম্যানচেস্টার ইউনাইটেডের অর্ধে ভয় ধরাবেন এটাই প্রত্যাশা ছিল সবার। বার্সেলোনা সুপারস্টার ম্যাচে গোলের কিছু সুযোগ তৈরি করেছেন তিনি। শেষ দিকে দারুণ এক ফ্রি কিকও নিয়েছেন। কিন্তু কাতালানরা ঠিক তাদের সেরা ফর্মে ছিল না। বরং নিজেদের মাঠে অথিতিদের চেয়ে বেশি দাপট ছিল ম্যানইউর। তবুও ভাগ্যের সহায়তায় শেষ হাসি হাসল বার্সা। ম্যাচের প্রথমার্ধে পাওয়া আত্মঘাতী গোলেই ম্যানইউয়ের মাঠে প্রথম জয় পেয়েছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। 

বুধবার (১০ এপ্রিল) রাতে স্বাগতিক ম্যানইউকে ১-০ গোলে হারায় বার্সেলোনা। পাঁচবারের প্রচেষ্টায় রেড ডেভিলসদের মাঠে বার্সার এটি প্রথম জয়। আগের চার ম্যাচের দুটিতে হেরেছিল কাতালান দলটি, অন্য দুটি ড্র।

শুরু থেকেই বলের দখল নিয়ে আক্রমণে ওঠে বার্সা। ১২তম মিনিটে তারা পেয়ে যায় কাঙ্ক্ষিত জালের দেখা। ডি-বক্সের বা প্রান্ত থেকে ডানে উঁচু করে লুইজ সুয়ারেজকে উদ্দেশ্য করে বল ভাসিয়ে দেন বার্সা অধিনায়ক মেসি। গোল পোস্টের কাছ থেকে উরুগুয়ান তারকার নেওয়া হেড লুক শ'য়ের গায়ে লেগে বল জালে জড়ায়। এসময় রেফারি অফসাইডের বাঁশি বাজালে বার্সার গোল উদযাপনে ভাটা পড়ে। তবে ভিএআরের সহায়তা নিয়ে গোলের বাঁশি বাজান রেফারি।

প্রথমার্ধে চেষ্টা করে আর গোল করতে পারেনি কেউই। ফলে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা। দ্বিতীয়ার্ধে নেমে রাশফোর্ড  দুটি এবং সুয়ারেজ একটি গোলের সম্ভাবনা তৈরি করলেও ফিনিশিং দিতে পারেননি তারা। 

 উলেক্ষ্য, স্মালিংয়ের অবৈধভাবে মেসিকে আটকানোর চেষ্টায় তাকে রক্তাক্ত করার ঘটনা ম্যাচে চোখে পড়ে। এরপর খেলা বন্ধ রেখে বেশ কিছু সময় মাঠে মেসিকে চিকিৎসা নিতে দেখা যায়। এসময় তার নাক দিয়ে রক্তও গড়িয়ে পড়ছিল। 

পুরো ম্যাচে ৬৬ ভাগ বল পায়ে নিয়ে খেলেছে বার্সেলোনা। তবে গোলের লক্ষ্যে তারা মোটে শট নিতে পেরেছে মাত্র তিনটি। সবকটিই লক্ষ্যভ্রষ্ট হয়। অন্যদিকে, গোলের লক্ষ্যে সাতটি আক্রমণাত্মক শট নেয় রেড ডেভিলসরা। কিন্তু তা কাজে লাগাতে পারেনি তারা। ফলে কাতালানদের বিপক্ষে হেরেই মাঠ ছাড়তে হয়েছে ওলে গানার সোলস্কায়ের শিষ্যদের। 

ওল্ড ট্র্যাফোর্ডে জয়ের সুবাদে মেসিরা ঘরের মাঠে ফিরতি লেগে এগিয়ে থাকবে সন্দেহ নেই, তবে ম্যানইউকে সেমিফাইনালে উঠতে হলে পিএসজি ম্যাচের মতো আরও একবার অতিমানবিক ফুটবল উপহার দিতে হবে।  আগামী মঙ্গলবার রাতে (১৭ এপ্রিল) বার্সেলোনার মাঠ ন্যু ক্যাম্পে হবে ফিরতি পর্ব। সেখানে ড্র করলেই শেষ চারের টিকেট পাবে পাঁচবারের চ্যাম্পিয়নরা (বার্সেলোনা)।

ওডি/এএপি 


 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড