• বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

পোর্তোকে হারিয়ে সেমির পথে লিভারপুল

  ক্রীড়া ডেস্ক

১০ এপ্রিল ২০১৯, ০৯:৩১
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ
জয় উল্লাসে লিভারপুলের খেলোয়াড়রা (ছবি : লিভারপুল টুইটার)

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে তুলনামূলক দুর্বল দল এফসি পোর্তোর বিপক্ষে সহজ জয় পেয়েছে ইংলিশ ক্লাব লিভারপুল। ইউরোপিয়ান প্রতিযোগিতায় এই নিয়ে ৭ বার অলরেডদের মুখোমুখি হয়েছে পর্তুগিজ ক্লাব পোর্তো। যেখানে একটি ম্যাচেও জিততে পারেনি তারা।

অ্যানফিল্ডে মঙ্গলবার (১০ এপ্রিল) রাতে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ২-০ গোলে জিতে লিভারপুল। এই জয়ে একটি করে গোল করেছেন নাবি কেইতা ও রবার্তো ফিরমিনো।

গেল মৌসুমে এই প্রতিযোগিতার ফাইনাল খেললেও স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের কাছে হেরে স্বপ্ন ভঙ্গ হয় অলরেডদের। তবে এবার আর সেই ভুল করতে চান না তারা। সেই লক্ষ্যে ঘরের মাঠে নেমেই গোলের দেখা পায় লিভারপুল। ম্যাচের পঞ্চম মিনিটে ফিরমিনোর পাস ধরে পেনাল্টি স্পটের কাছাকাছি থেকে কেইতার নেওয়া শট জাল খুঁজে নেয়। 

এগিয়ে থেকে ম্যাচের ২৬তম মিনিটে লিভারপুলের ব্যবধান দিগুণ করেন ফিরমিনো। ডান দিক থেকে ট্রেন্ট আলেক্সান্ডার-আরনল্ডের আড়াআড়ি পাস থেকে পাওয়া বল সহজেই প্লেসিং শটে জালে জড়িয়ে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এই নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ৯ ম্যাচে তিনটি গোল করেন তিনি। 

ম্যাচের প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থাকা লিভারপুল দ্বিতীয়ার্ধে গোলের দেখা পায়নি। তবে সহজ কিছু গোলের সুযোগ পেয়েছিল তারা। কিন্তু সাফল্য না আসায় এই ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের। 

আগামী বুধবার (১৭ এপ্রিল) ফিরতি লেগে পোর্তোর মাঠে মুখোমুখি হবে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষে থাকা লিভারপুল। সেরা চারে উঠতে হলে ২০০৪ সালের চ্যাম্পিয়ন পোর্তোকে জিততে হবে অন্তত তিন গোলের ব্যবধানে।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড