• বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

লা লিগা

মেসি-সুয়ারেজের গোলে অ্যাতলেটিকোকে হারাল বার্সেলোনা

  ক্রীড়া ডেস্ক ০৭ এপ্রিল ২০১৯, ০৮:২০

মেসি-সুয়ারেজ
ম্যাচের ৮৬তম মিনিটে দুর্দান্ত এক গোলের পর সুয়ারেজের সঙ্গে উল্লাসে মেসি (ছবি : বার্সেলোনা টুইটার)

শেষ পর্যন্ত বার্সেলোনাকে আটকাতে পারলেন না জ্যান ওবলাক। একের পর এক লিওনেল মেসির অন টার্গেট শট রুখে দিয়ে মেসিকে রীতিমত হতাশ করে দিচ্ছিলেন ওবলাক। তবে ম্যাচের ৮৫তম মিনিটে আর দলকে রক্ষা করতে পারেননি অ্যাতলেটিকো মাদ্রিদের গোলরক্ষক। লুইজ সুয়ারেজের ডি-বক্সের বাইরে থেকে নেওয়া জোরালো শট তাকে ফাঁকি দিয়ে গোলপোস্টে ঢুকে যায়; পরের মিনিটেই মধ্যমাঠ থেকে একক প্রচেষ্টায় বল টেনে এনে ডিফেন্ডার এবং ওবলাককে বোকা বানিয়ে গোলপোস্টে বল জড়ান মেসি।

শনিবার (৬ এপ্রিল) রাতে ন্যু ক্যাম্পে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে ২-০ গোলে জিতেছে লা লিগার বর্তমান শিরোপাধারীরা। এই নিয়ে অ্যাতলেটিকোর বিপক্ষে ঘরের মাঠে নিজেদের শেষ ১৩ ম্যাচে অপরাজিত থাকলো কাতালান জায়ান্টরা।

ম্যাচের শুরু থেকে বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য দেখায় বার্সা। কিন্তু অ্যাতলেটিকোর গোলরক্ষকের কাছে বার বার বাধা পেতে হয়েছে তাদের। সব মিলিয়ে মেসি-সুয়ারেজদের ১৮টি দারুণ শট ঠেকিয়েছেন ওবলাক!

দুর্দান্ত খেলতে থাকা অ্যাতলেটিকো ম্যাচের ২৮তম মিনিটে বড় ধাক্কা খায়। রেফারির একটি সিদ্ধান্তে আপত্তিকরভাবে প্রতিবাদ করলে এর প্রতিক্রিয়ায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় দিয়েগো কস্তাকে।

এরপর খেলা আরও জমে ওঠে। ১০ জনের অ্যাতলেটিকোর বিপক্ষে প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি বার্সা। ফলে গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ। বিরতির পর বার্সা আক্রমণের ধার আরও বাড়ায়। কিন্তু বার বার সেই ওবলাকই দেয়াল হয়ে দাঁড়ান।

শেষ পর্যন্ত ম্যাচের ৮৫তম মিনিটে সফল হয় কাতালানরা। জর্দি আলবার পাসে বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে বাঁ দিক দিয়ে লক্ষ্যভেদ করেন সুয়ারেজ। লা লিগার চলতি আসরে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা বার্সেলোনার উরুগুইয়ান এই ফরোয়ার্ডের এটি ২০তম গোল।

বার্সা এগিয়ে যাওয়ার পরপরই ন্যু ক্যাম্পে থাকা দর্শকরা উল্লাসে মেতে ওঠেন। মনে হচ্ছিল যেন দমবন্ধ হয়ে যাওয়া বার্সা সমর্থকরা অক্সিজেন ফিরে পেয়েছেন! এক গোল হজমের রেশ কাটতে না কাটতেই ফের পিছিয়ে পড়ে দিয়েগো সিমিওনের শিষ্যরা। পরের মিনিটেই আর্জেন্টিনা অধিনায়ক মেসিকে বাধা দিতে গিয়ে পড়ে যান ডিফেন্ডার হোসে মারিয়া হিমেনেস, সেই সুযোগে বিনা বাধায় মাঝমাঠ থেকে একাই বল নিয়ে ছোটেন মেসি। অ্যাতলেটিকোর তিনজন ডিফেন্ডারকে কাটিয়ে চলতি লিগে নিজের ৩৩তম গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

এই জয়ে লিগের সাত ম্যাচ বাকি থাকতে অ্যাতলেটিকোর চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে গেল কাতালানরা। দুর্দান্ত জয়ে লা লিগার লিগ শিরোপা ধরে রাখার পথটা মসৃণ করে ফেলল আর্নেস্তো ভালভার্দের দল। ৩১ ম্যাচে তাদের অর্জন ৭৩ পয়েন্ট। সমান ম্যাচে অ্যাতলেটিকোর সংগ্রহ ৬২ পয়েন্ট।

ওডি/এএপি

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"লা লিগা".*')) AND id<>56279 ORDER BY id DESC LIMIT 0,30

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : লা লিগা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"people";s:[0-9]+:"মেসি".*')) AND id<>56279 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: info@odhikar.news

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড