• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

তারকাদের ছাপিয়ে বর্ষসেরা ক্রীড়াবিদ বাকী

  ক্রীড়া প্রতিবেদক

০৭ এপ্রিল ২০১৯, ০০:১৪
আব্দুল্লাহ হেল বাকী
আব্দুল্লাহ হেল বাকী (ছবি : সংগৃহীত)

১৯৬৪ সাল থেকে দেশের ক্রীড়াক্ষেত্রে সেরাদের পুরষ্কৃত করে আসছে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি (বিএসপিএ)। গেল বছরের (২০১৮ সাল) বর্ষসেরা ক্রীড়াবিদ হওয়ার লড়াইয়ে মুশফিকুর রহীম এবং রুমানা আহমেদের মতো তারকাদের পেছনে ফেলে পুরস্কারটি জিতে নিয়েছেন শুটার আব্দুল্লাহ হেল বাকী।

শনিবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। দেশের সেরা ক্রীড়াবিদ হওয়ার দৌড়ে ক্রিকেটার মুশফিক এবং জাতীয় নারী ক্রিকেট দলের রুমানাকে পেছনে ফেলেছেন বাকী। গেল বছর অস্ট্রেলিয়ার গোল্ডকোস্টে ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেলে রুপা জিতেছিলেন তিনি। এর ফলস্বরূপ এবারের বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কারটি তার হাতেই ওঠে।

মোট ১২টি বিভাগে এবার পুরস্কার দিয়েছে বিএসপিএ। বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার না জিততে পারলেও বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন মুশফিক। ফুটবলে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তারকা ডিফেন্ডার তপু বর্মন।

এদিকে পপুলার চয়েজ অ্যাওয়ার্ডে মনোনীত চারজনের তালিকায় ছিলেন মুশফিক, রুমানা, বাকী ও তামিম ইকবাল। বাকিদের হারিয়ে পুরস্কারটি জিতে নেন তামিম।

কুল-বিসএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ২০১৮ :

আবদুল্লাহ হেল বাকী (বর্ষসেরা ক্রীড়াবিদ ও বর্ষসেরা শুটার), তামিম ইকবাল (পপুলার চয়েজ অ্যাওয়ার্ড), মুশফিকুর রহীম (বর্ষসেরা ক্রিকেটার), তপু বর্মণ (বর্ষসেরা ফুটবলার), শাপলা আক্তার (বর্ষসেরা ব্যাডমিন্টন খেলোয়াড়), সিরাত জাহান স্বপ্না ও মেহেদী হাসান আলভী (উদীয়মান ক্রীড়াবিদ), গোলাম রব্বানী ছোটন (বর্ষসেরা কোচ), ফজলুল ইসলাম ও মনসুর আলী (তৃণমূল ক্রীড়া ব্যক্তিত্ব), নাজমুল হাসান পাপন (সংগঠক), নাজমুন নাহার বিউটি (বিশেষ সম্মাননা), বসুন্ধরা গ্রুপ (বর্ষসেরা পৃষ্ঠপোষক)।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড