• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শীর্ষে ফিরল সিটি, চেলসির বড় জয়

  ক্রীড়া ডেস্ক

০৪ এপ্রিল ২০১৯, ০৯:৫৯
জার্মান ফরোয়ার্ড লেরয় সানে
ম্যানসিটির হয়ে দ্বিতীয় গোলের পর উল্লাসে জার্মান ফরোয়ার্ড লেরয় সানে; (ছবি : ম্যানসিটি টুইটার)

জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষস্থান দখলের লড়াই। গত কয়েক সপ্তাহ ধরে পয়েন্ট তালিকার শীর্ষস্থান নিয়ে রীতিমতো ইঁদুরদৌড় চলছে। একবার লিভারপুল শীর্ষে তো আরেকবার ম্যানচেস্টার সিটি।

প্রথমার্ধের দুই গোলে জয় নিয়ে আবারও ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে ফিরেছে ম্যানসিটি। আর ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে উড়িয়ে দিয়ে পাঁচ নম্বরে উঠে এসেছে চেলসি।

বুধবার (৩ এপ্রিল) ইতিহাদ স্টেডিয়ামে ২-০ গোলের জয় পায় পেপ গার্দিওলার দল। ম্যানসিটির হয়ে গোল দুটি করেছেন বেলজিয়াম তারকা কেভিন ডি ব্রুইন ও জার্মান ফরোয়ার্ড লেরয় সানে। এই জয়ে ৮০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার চূড়ায় সিটিজেনরা। এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। তিন ও চার নম্বরে যথাক্রমে আছে টটেনহ্যাম ও আর্সেনাল। অন্যদিকে, ম্যানইউকে হাঁটিয়ে ৫ নম্বরে জায়গা করে নিয়েছে চেলসি।

ম্যানসিটির জয়ের রাতে চেলসিও জয় পেয়েছে। তারা জিতেছে ৩-০ গোলে। চেলসির হয়ে গোল করেছেন অলিভিয়ার জিরুদ, এডেন হ্যাজার্ড ও রুবেন লোফ্টাস-চিক।

ম্যাচের শুরু থেকে বল দখলে রাখার পাশাপাশি আক্রমণেও আধিপত্য করা চেলসি ৩৮তম মিনিটে এগিয়ে যায়। ডান দিক দিয়ে ডি-বক্সে ঢোকা ইংলিশ ফরোয়ার্ড ক্যালাম হাডসন-ওডোইয়ের গোলমুখে বাড়ানো বল ফ্লিকে জালে পাঠান জিরুদ। দ্বিতীয়ার্ধে তিন মিনিটের ব্যবধানে আরও দুবার জালে বল পাঠিয়ে জয় নিশ্চিত করে চেলসি।

ওডি/এএপি