• সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

কেবল জিদানকে দিয়ে হবে না, স্ট্রাইকারও চাই রিয়ালের

  ক্রীড়া ডেস্ক

০৪ এপ্রিল ২০১৯, ০৯:১২
রিয়াল মাদ্রিদ
অতিরিক্ত সময়ে গোল করলেও দলকে জেতাতে পারেননি বেনজেমা (ছবি : সংগৃহীত)

কোচ বদলে এক ম্যাচে জয় পেলেও নতুন কোচ জিনেদিন জিদানের অধীনে দ্বিতীয় ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে পেরে উঠলো না রিয়াল মাদ্রিদ। জয়টা দরকার ছিল রিয়ালের জন্য। কেননা এই ম্যাচ জয় পেলে নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদের সঙ্গে পয়েন্ট কমে আসত জায়ান্টদের। কিন্তু সেটা সম্ভব হলো না।

এই ম্যাচটা অন্তত বাস্তবতা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল, কোচ পাল্টালেই হবে না, রিয়ালকে আরও অনেক কিছুই পাল্টাতে হবে। বিশেষ করে বড় কোনো তারকা ফরোয়ার্ড না কিনতে পারলে এই মৌসুম তো গেছেই, পরের মৌসুমেও কপাল খুলবে না লস ব্লাঙ্কোসদের। চলতি মৌসুমে রিয়ালের আর কিছু পাওয়ার নেই। সম্ভাব্য সব শিরোপাই হাত থেকে ছুটে গেছে। 

বুধবার (৩ এপ্রিল) ভ্যালেন্সিয়ার মাঠ থেকে ২-১ গোলের পরাজয় সঙ্গী করে ফিরল জিদানের শিষ্যরা। স্বাগতিকদের হয়ে একটি করে গোল করেন গনজালো গেডিস ও ইজাকুয়েল গ্যারে। রিয়ালের একমাত্র গোলটি করেন ফ্রান্স তারকা করিম বেনজেমা।

প্রথমার্ধে বল দখলে অনেকটাই এগিয়ে ছিল রিয়াল। স্বাভাবিক গোল রিয়ালের পাওয়ার কথা উল্টো ম্যাচের ৩৫তম মিনিটে অতিথিদের গোল হজম করতে হয়েছে। কর্নার থেকে উড়ে আসা বল কেইলর নাভাস পাঞ্চ করে ফেরালে পেয়ে যান গনজালো গেডিস। সতীর্থের সঙ্গে একবার বল দেওয়া নেওয়ার ফাঁকে ডি-বক্সে ঢুকেই জোরালো শটে কাছের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন পর্তুগিজ মিডফিল্ডার গেডিস। 

এই গোলেই রিয়ালের মনোবল ভেঙে পড়ে। শুরুতে রিয়ালের আক্রমণ থাকলে গোল হজমের পর তা আর দেখা যায়নি। এরপর প্রথমার্ধে গোল শোধ করতে পারেনি তারা। 

দ্বিতীয়ার্ধে উজ্জীবিত স্বাগতিকরা আবারও একের পর এক আক্রমণ করতে থাকে। বিরতির পর ছোটখাটো কিছু সুযোগ রিয়াল হাতছাড়া করেছে। কিন্তু ৮৩ মিনিটে রিয়ালের বুকে শেল বিঁধিয়ে দেন ভ্যালেন্সিয়ার ডিফেন্ডার ইজাকুয়েল গ্যারে। পারেজোর করা কর্নার কিকে হেড করে ব্যবধান দ্বিগুণ করেন রিয়ালেরই সাবেক এই তারকা। রিয়ালের কাসেমিরোও লাফিয়ে বল ঠেকাতে চেয়েছিলেন, কিন্তু বল ছুঁতে ব্যর্থ হন এই ব্রাজিলিয়ান সেন্টার-ব্যাক।

যোগ করা সময়ের শেষ মিনিটে লুকা মদ্রিচের কর্নারে হেডে ব্যবধান কমান বেনজেমা। তবে সমতা টানার চেষ্টা করার মতো সময় আর ছিল না তাদের। আসরে নবম হার নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

এই পরাজয়ে ৩০ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তিনেই রইলো রিয়াল। আর সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এলো ভ্যালেন্সিয়া। ৭০ পয়েন্ট নিয়ে আগের মতো সবার ওপরে বার্সেলোনা। অন্যদিকে দ্বিতীয় স্থানে থাকা অ্যাতলেটিকোর পয়েন্ট ৬২।

ওডি/এএপি 

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : লা লিগা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড