• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

লিভারপুলের নাটকীয়, চেলসির বিতর্কিত জয় 

  ক্রীড়া ডেস্ক ০১ এপ্রিল ২০১৯, ১০:০৭

ইংলিশ প্রিমিয়ার লিগ
জয় উল্লাসে লিভারপুল (বামে) ও চেলসির (ডানে) খেলোয়াড়রা; (ছবি : প্রিমিয়ার লিগ টুইটার)

বিশ্বকাপ জয়ী ফ্রান্সের গোলরক্ষক উগো লরিসের ভুলে একেবারে শেষ মুহূর্তের আত্মঘাতী গোলে হেরে গেল টটেনহ্যাম হটস্পার। লিভারপুলকে ২-১ গোলের জয় উপহার দিলো তারা। অন্যদিকে, একই রাতে জয় পেয়েছে চেলসি। কার্ডিফে পিছিয়ে পড়েও রেফারির দুটি বিতর্কিত সিদ্ধান্তে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল তারা। কার্ডিফ সিটির মাঠে ২-১ গোলে জিতেছে ব্লুরা।

ইংলিশ প্রিমিয়ার লিগে রবিবার (৩১ মার্চ) রাতের প্রথম ম্যাচে কার্ডিফ সিটি স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় অল-ব্লুজরা। তবে প্রথমার্ধে গোল আদায় করতে পারেনি চেলসি।

বিরতির পর ফিরে এসেই ভিক্টর কামারাসার গোলে এগিয়ে যায় কার্ডিফ। ডান প্রান্তে আরন গুনারসনের করা লম্বা থ্রো-ইনে চেলসি ডিফেন্ডাররা বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে পেয়ে যান ভিক্তর কামারাসা। ডি-বক্সে থাকা অরক্ষিত স্প্যানিশ মিডফিল্ডার দারুণ এক ভলিতে লক্ষ্যভেদ করেন।

গোল শোধে মরিয়া চেলসি সমতায় ফেরে ম্যাচের শেষ ভাগে। ৮৩তম মিনিটে উইলিয়ানের কর্নার থেকে বল পেয়ে হেড দিয়ে গোল করেন আজপিলিকুয়েটা। তবে গোলটি অফ সাইড হলেও রেফারি তা বিবেচনায় আনেন নি!

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ডান প্রান্ত দিয়ে উইলিয়ানের করা দারুণ এক ক্রসে মাথা ছুঁইয়ে চেলসিকে জয় এনে দেন ইংলিশ মিডফিল্ডার লোফ্টাস-চিক। এই জয়ে চার নম্বর স্থান থেকে এক পয়েন্ট পেছনে চেলসি। এক ম্যাচ বেশি খেলে আর্সেনালের সমান ৬০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানেই আছে তারা।

এদিকে, রাতে আরেক ম্যাচে ঘরের মাঠ অ্যানফিল্ডে খেলার শুরু থেকেই বল দখলে সমান আধিপত্য দেখায় লিভারপুল-টটেনহ্যাম। ম্যাচের ১৬তম মিনিটে এগিয়ে যায় লিভারপুল। পেনাল্টি ডি-বক্সের বাম পাশ থেকে অ্যান্ড্রু রবার্টসনের বাঁকনো ক্রস থেকে লাফিয়ে উঠে হেড দিয়ে স্বাগতিকদের লিড এনে দেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার রবার্তো ফিরমিনো।

পিছিয়ে থেকে ম্যাচের ৭০তম মিনিটে আচমকা এক আক্রমণে সমতায় ফেরে টটেনহ্যাম। কিয়েরন ট্রিপিয়েরের কাট ব্যাক থেকে ক্রিস্টিয়ান এরিকসেনের পাসে লুকাস মোরা গোল করে দলকে সমতায় এনে দেন।

সমতায় থেকে ম্যাচের শেষ মিনেটে নাটকীয় গোল পায় লিভারপুল। পেনাল্টি বক্সের ডান পাশ থেকে সালাহ হেড দেন আর সেই বল টটেনহ্যাম গোলরক্ষক হুগো লরিসের হাতে লেগে ডিফেন্ডার আল্ডারউইরেল্ডের পায়ে লেগে বল জালে জড়ায়।

এই লড়াই জিতে ৩২ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে ম্যানসিটিকে টপকে শীর্ষে উঠল লিভারপুল। এক ম্যাচ কম খেলে দুই পয়েন্ট পেছনে থেকে দ্বিতীয় স্থানে ম্যানসিটি (৭৭)। ৩১ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে তিনে টটেনহ্যাম।

ওডি/এএপি

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"ইংলিশ প্রিমিয়ার লীগ".*')) AND id<>55146 ORDER BY id DESC LIMIT 0,30

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : ইংলিশ প্রিমিয়ার লীগ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড