• শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেষ মুহূর্তের গোলে রিয়ালের জয়ের নায়ক বেনজেমা

  ক্রীড়া ডেস্ক

০১ এপ্রিল ২০১৯, ০৯:৩৮
লা লিগা
শেষ মুহূর্তে গোলের পর উল্লাসে বেনজেমা; (ছবি : রিয়াল মাদ্রিদ টুইটার)

শুরু থেকে শেষ পর্যন্ত হলো তুমুল লড়াই। তবে শেষ হাসি হাসল রিয়াল মাদ্রিদ। পিছিয়ে পড়েও হুয়েস্কার বিপক্ষে শেষ মুহুর্তের গোলে নাটকীয় জয় পেয়েছে স্প্যানিশ ফুটবল লিগের অন্যতম শক্তিশালী দল রিয়াল। 

রবিবার (৩১ মার্চ) রাতে নবাগত হুয়েস্কার বিপক্ষে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের দল। রিয়ালের হয়ে একটি করে গোল করেছেন ইসকো, ড্যানি সেবাল্লোস ও করিম বেনজেমা। হুয়েস্কার পক্ষে গোল দুটি করেছেন হার্নান্দেজ ও হাভিয়ের এতেক্সিয়েটা। 

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে পুরো ম্যাচ জুড়েই বল দখলে আধিপত্য দেখায় রিয়াল। তবে কিছু বুঝে ওঠার আগে ম্যাচ শুরুর তিন মিনিটের মাথায় গোল খেয়ে বসে রিয়াল। এজিকুয়েল আভিলার পাস থেকে হুয়েস্কারকে লিড এনে দেন ১৯ বছর বয়সী কলম্বিয়ার স্ট্রাইকার কুচো হার্নান্দেজ।

তবে সমতায় ফিরতে সময় নেয়নি রিয়াল। ম্যাচের ২৫তম মিনিটে করিম বেনজামার শট ফিরিয়ে দেন হুয়েস্কার গোলরক্ষক। ফিরতি বল ব্রাহিম দিয়াজ গোল মুখে শট দিলে বল গোললাইনের কাছ থেকে অনায়েসেই গোল করেন ইসকো।

এরপর প্রথমার্ধে বেশ কিছু ভালো সুযোগ তৈরি করেও গোলের দেখা পায়নি কোনো দলই। দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়াতে মরিয়া বেনজেমারা। গোলের দেখা মেলে ৬২তম মিনিটে। ড্যানি সেবাল্লোসের গোলে ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। 

তবে লিডটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি রিয়াল। ৭৪তম মিনিটে মোই গোমেজের ক্রস থেকে হাভিয়ের হেড দিয়ে গোল করে হুয়েস্কাকে ২-২ গোলে সমতায় ফেরান।

দ্বিতীয় গোল হজম করে হুয়েস্কাকে আরও চেপে ধরে রিয়াল। রিয়ালের একের পর এক আক্রমণ সামলাতেই তখন হুয়েস্কার রক্ষণের ঘাম ছুটে যাচ্ছিল। তবুও পয়েন্ট হারানোর শঙ্কায় পরে রিয়াল। কিন্তু সেখান থেকে জায়ান্টদের উদ্ধার করেন বেনজেমা। ৮৯তম মিনিটে মার্সেলোর পাস থেকে বল পেয়ে পেনাল্টি ডি-বক্সের বাম পাশ থেকে দারুণ এক বাঁকানো শটে ডান পাশ দিয়ে বল জালে জড়ান। ৩-২ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে জিদানের শিষ্যরা।

এ জয়ে টেবিলের দুইয়ে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের থেকে ২ পয়েন্ট পিছিয়ে থাকা রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৫৭ পয়েন্ট। ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ স্থান দখলে আছে বার্সেলোনা।

ওডি/ এএপি  
 
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড