• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিলিস্তিনের কাছে হেরে বাংলাদেশের বিদায়

  ক্রীড়া ডেস্ক

২৪ মার্চ ২০১৯, ২১:৫২
বাংলাদেশ-ফিলিস্তিন
(ছবি : সংগৃহীত)

এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০২০-এর বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ফিলিস্তিনের কাছে হেরেছে বাংলাদেশ। আগের ম্যাচেও বাহরাইনের কাছে হারায় মূল পর্বে ওঠার আগেই বিদায় নিতে হয়েছে লাল- সবুজের জার্সিধারীদের।

ফিফা র‍্যাঙ্কিংয়ে ৯২ ধাপ এগিয়ে থাকা ফিলিস্তিনের (১০০) বিপক্ষে রবিরার রাতে ১-০ গোলের হার নিয়ে মাঠ ছেড়েছে জেমি ডের দল (১৯২)। মাঠের লড়াইয়ে শক্তিশালী প্রতিপক্ষের সঙ্গে শেষ পর্যন্ত লড়াই করেও পরাজয়ের বিষাদ নিয়েই ম্যাচ শেষ করতে হয় যুবাদের। ম্যাচের ২২তম মিনিটে গোল হজম করে পিছিয়ে পড়ে বাংলাদেশ। গোলটি করেছিলেন হানি আব্দুল্লাহ। দলীয় দারুণ বোঝাপড়ায় ১১টি পাসে গড়া দারুণ এক আক্রমণের সফল পরিসমাপ্তি ঘটিয়ে ডি-বক্সের অনেক বাইরে থেকে নেওয়া শটে বল জালে জড়ান তিনি।

প্রথমার্ধে খেলায় আর কোন গোল না হলে লিড নিয়েই বিরতিতে যায় ফিলিস্তিন। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোল পরিশোধ করতে মরিয়া হয়ে খেলতে থাকে বাংলাদেশ। তবে ৭০তম মিনিটে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি মতিন মিয়া। সুফিলের পাস নিজের নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সের ভেতর ঢুকেছিলেন তিনি। গোলরক্ষকে কাটিয়ে গোল শট নিলেও তা দুর্বল হওয়ার ক্লিয়ার করেন ফিলিস্তিনি ডিফেন্ডার।

পরবর্তীতে পাল্টাপাল্টি আক্রমণ সাজিয়েও গোল করতে পারেনি কোনো দলই। শেষ পর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশকে। প্রথম ম্যাচে বাহরাইনের কাছে একই ব্যবধানে হারায় আসর থেকে বিদায় নিশ্চিত হয় যুবাদের। আগামী মঙ্গলবার নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে মোকাবেলা করবে তারা।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড