• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন 'শোয়েব আখতার' খ্যাত হাসনাইনের অভিষেক

  ক্রীড়া ডেস্ক

২৪ মার্চ ২০১৯, ১৭:৫৪
মোহাম্মদ হাসনাইন
মোহাম্মদ হাসনাইন (ছবি : ক্রিকইনফো)

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নেমেছে পাকিস্তান এবং অস্ট্রেলিয়া। এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের স্বাদ পাচ্ছেন পাকিস্তানের উদীয়মান তারকা মোহাম্মদ হাসনাইন। নিয়মিত ১৫০ কিলোমিটার বেগে বোলিং করতে সক্ষম এই ডানহাতি পেসার এরই মধ্যে পেয়েছেন নতুন 'শোয়েব আখতার' তকমা।

সংযুক্ত আরব আমিরাতের শারজাহতে রবিবার টসে জিতে ব্যাটিংয়ে নেমেছে স্বাগতিক পাকিস্তান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভার শেষে দুই ওপেনারকে হারিয়ে পাকিস্তানের সংগ্রহ ৪৯ রান। উইকেটে আছেন হারিস সোহেল ২১ ও মোহাম্মদ রিজওয়ান ৭ রানে। অস্ট্রেলিয়ার হয়ে ইমাম-উল-হক ও শান মাসুদের উইকেট দুটি নিয়েছেন ঝাই রিচার্ডসন।

১৮ বছর বয়সী ডানহাতি হাসনাইন এর আগে দুটি প্রথম শ্রেণির এবং সাতটি টি-টুয়েন্টি ম্যাচ খেললেও কোনো লিস্ট 'এ' ম্যাচ খেলেননি! অর্থাৎ এটাই তার ক্যারিয়ারের প্রথম ৫০ ওভারের ম্যাচ!

সবশেষ পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দারুণ পারফর্ম করে আলোচনায় আসেন হাসনাইন। ২২ গজে গতির ঝড় তোলার পাশাপাশি উইকেট শিকারের দক্ষতা থাকায় নজর কাড়েন পাকিস্তানের নির্বাচকদের। পিএসএলে চ্যাম্পিয়ন হওয়া কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে ৭ ম্যাচে ১২ উইকেট নেন তিনি। ফাইনালে ৩০ রানে ৩ উইকেট নিয়ে হয়েছিলেন ম্যাচসেরাও।

তারই ফলশ্রুতিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের পাকিস্তান স্কোয়াডে প্রথমবারের মতো ডাক পান হাসনাইন। প্রথম ম্যাচের একাদশে জায়গা না হলেও দ্বিতীয় ম্যাচে জাতীয় দলের জার্সি গায়ে তোলার সুযোগ হয়েছে তার। তাকে জায়গা করে দিতে বাদ পড়েছেন গেল ম্যাচে বল হাতে বিবর্ণ থাকা মোহাম্মদ আমির।

একই ভেন্যুতে প্রথম ওয়ানডেতে ৮ উইকেটে জেতায় সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে সফরকারী অজিরা।

ওডি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড