• সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

বৃথা গেল উদানার বীরত্ব

  অধিকার ডেস্ক    ২৩ মার্চ ২০১৯, ১১:১৬

দক্ষিণ আফ্রিকা
জয়ের পর দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের উল্লাস; (ছবি: সংগৃহীত)

১০ ওভারের মাঝে ৬২ রান তুলতেই নেই শ্রীলঙ্কার ৬ উইকেট। দক্ষিণ আফ্রিকার দেওয়া ১৮১ রানের লক্ষ্যকে তখন অসম্ভবই মনে হচ্ছিল। কিন্তু এক প্রান্তে থাকা ইসুরু উদানা একাই জয়ের স্বপ্ন দেখাচ্ছিল লঙ্কানদের। যেখানে অন্য ব্যাটসম্যানদের কেউ তেমন কিছু করতে পারেননি, উদানা একাই নাকানি চুবানি খাইয়েছেন ডেল স্টেইন, ক্রিস মরিসদের। অসম্ভবকে সম্ভব করার প্রত্যয় নিয়ে দুর্দান্ত এক ইনিংস খেলেও শেষ পর্যন্ত স্বাগতিকদের সঙ্গে পেরে উঠতে পারেনি উদানা। প্রোটিয়ারা বিপক্ষে ১৬ রানে হেরেছে লঙ্কানরা।  

সুপার স্পোর্টস পার্কে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৮০ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৬৪ রানে থেমে যায় শ্রীলঙ্কার ইনিংস। দ্বিতীয় টি-টুয়েন্টিতে জয় নিয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয় নিশ্চিত করে স্বাগতিকরা। এর আগে, প্রথম টি-টুয়েন্টিতে লঙ্কানদের সুপার ওভারে হারিয়েছিল প্রোটিয়ারা।

লঙ্কানরা টসে জিতলেও ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়ে দক্ষিণ আফ্রিকা শুরুতেই মার্করামের উইকেট হারায়। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ১১৬ রান যোগ করেন রিজা হেনড্রিক্স ও ভ্যান ডার ডুসেন। হেনড্রিক্স ৬৫ ও ডুসেন ৬৪ রান করে আউট হন। শেষ দিকে অধিনায়ক জে পি ডুমিনি ১৭ বলে ৩৩ রানের ঝড়ো ইনিংস খেললে স্কোর বোর্ডে ৩ উইকেটে ১৮০ রান জমা করে স্বাগতিকরা। 

বল হাতে সফরকারীদের হয়ে লাসিথ মালিঙ্গা, উদানা ও ধনঞ্জয়া ১টি করে উইকেট নেন।

প্রোটিয়াদের দেওয়া ১৮১ রানের জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৩১ রানে টপ অর্ডারের চার ব্যাটসম্যান হারিয়ে চাপে পড়ে লঙ্কানরা। পরে আর সেই চাপ সামাল দিতে পারে নি তারা। ৮৩ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় শ্রীলঙ্কা।

তবে এক প্রান্তে উদানা একাই জয়ের জন্য লড়ে যান। কিন্তু তাকে কোনো ব্যাটসম্যানই সঙ্গ দিতে পারেননি। ৪৮ বলে ৮৪ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকলেও দলের পরাজয় রুখতে পারেননি তিনি। ৯ উইকেটে ১৬৪ রানে থেমে যায় শ্রীলঙ্কার ইনিংস। 

বল হাতে স্বাগতিকদের হয়ে মরিস ৩টি এবং স্টেইন ও শামসি ২টি করে উইকেট নেন।
 
সংক্ষিপ্ত স্কোর : 

দক্ষিণ আফ্রিকা : ১৮০/৩ (২০ ওভার)

শ্রীলঙ্কা : ১৬৪/৯ ( ২০ ওভারে) 

ফল : দক্ষিণ আফ্রিকা ১৬ রানে জয়ী

এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড