• বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

ফিঞ্চের সেঞ্চুরিতে উড়ে গেল পাকিস্তান

  ক্রীড়া ডেস্ক ২৩ মার্চ ২০১৯, ১০:২৪

পাকিস্তান-অস্ট্রেলিয়া
ছবি : আইসিসি টুইটার

বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার সিরিজের শুরুতেই টান টান উত্তেজনাকর ম্যাচে পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়ে দিয়ে জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। ২৮১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৬ বল বাকি থাকতে জয় পেয়েছে অজিরা। আর এ জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে সফরকারীরা। 

অধিনায়ক অ্যারন ফিঞ্চের সেঞ্চুরি ও শন মার্শের অপরাজিত ৯১ রানের ইনিংসে পাকিস্তানের দেওয়া ২৮১ রানের লক্ষ্য অনায়াসেই পেরিয়ে গেছে অস্ট্রেলিয়া। ম্যাচের মাঝপথে পাকিস্তানের সম্বলটা অজিদের জন্য চ্যালেঞ্জিং মনে হচ্ছিল, তবে ফিঞ্চ-মার্শদের আধিপত্যে দাপট দেখিয়েছে অস্ট্রেলিয়া। ম্লান হয়ে গেছে তাই হারিস সোহেলের প্রথম সেঞ্চুরি, উমর আকমলের প্রত্যাবর্তন।

সংযুক্ত আরব আমিরাতেও অস্ট্রেলিয়া তাদের ফর্ম ধরে রেখেছে। কয়েদিন আগে ভারতের বিপক্ষে ২-০তে পিছিয়ে থাকার পর ফিরে এসে সিরিজ জিতেছিল অজিরা। এবার শারজায় স্বাগতিকদের হারিয়ে সেই ধারা বজায় রাখল অস্ট্রেলিয়া। 

টস জিতে প্রথমে ব্যাট করে হ্যারিস সোহেলের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে ১০১* রানে ২৮০ রান সংগ্রহ করে পাকিস্তান। সোহেলের সেঞ্চুরি ছাড়াও ওপেনার শান মাসুদ (৪০), উমর আকমল (৪৮), আশরাফ (২৮) ও  ইমাদ ওয়াসিম (২৮) রান করেন। আর বল হাতে অস্ট্রেলিয়ার কাইল্টার নাইল ২টি এবং রিচার্ডসন, লিওন ও ম্যাক্সওয়েল ১টি করে উইকেট নেন।

২৮১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ফর্মে থাকা উসমান খাজার দ্রুত ফিরে যাওয়ার পর অস্ট্রেলিয়া বিপাকে পড়ে যায়। ম্যাচও অনেকটা পাকিস্তানের পক্ষে চলে যায়। তবে ৬৩ রানে প্রথম উইকেট হারানোর সে ধাক্কা অনায়াসে কাটিয়ে উঠে সফরকারীরা। গুরুত্বপূর্ণ সময়ে ব্যাটে রান তুলতে থাকেন অধিনায়ক ফিঞ্চ। দ্বিতীয় উইকেট জুটিতে ১৭২ রান জুটি গড়েন ফিঞ্চ ও মার্শ।

৪৩তম ওভারে ফিঞ্চকে ফিরিয়ে একটু উত্তেজনার জন্ম দেন মোহাম্মদ আব্বাস। এর আগেই ক্যারিয়ারের দ্বাদশ সেঞ্চুরি তুলে নেন ফিঞ্চ। সাজঘরে ফেরেন ১১৬ রানে।

ফিঞ্চ আউট হওয়ার পর ৪৫ বলে ৪৬ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। সেটা ৬ বল বাকি থাকতেই তুলে নিয়েছেন মার্শ ও পিটার হ্যান্ডসকম্ব। হ্যান্ডসকম্ব অপরাজিত ছিলেন ৩০ রানে। আর মাত্র ৯ রানের জন্য সেঞ্চুরি পাননি মার্শ।

স্বাগতিকদের হয়ে বল হাতে মোহাম্মদ আব্বাস ও ফাহিম আশরাফ ১টি করে উইকেট নেন। 
 
সংক্ষিপ্ত স্কোর : 
 
পাকিস্তান : ২৮০/৫ (৫০ ওভার) 

অস্ট্রেলিয়া : ২৮১/২ (৪৯ ওভার) 

ফল : অস্ট্রেলিয়া ৮ উইকেটে জয়ী 

ম্যান অফ দ্য ম্যাচ : অ্যারন ফিঞ্চ        

এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড