• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালো খেলেও ড্র করল রোনালদোর পর্তুগাল

  ক্রীড়া ডেস্ক

২৩ মার্চ ২০১৯, ০৯:০৭
রোনালদো
পর্তুগালের জার্সি গায়ে রোনালদো; (ছবি : সংগৃহীত)

বিশ্বকাপের পর দীর্ঘ বিরতি দিয়ে একই রাতে মাত্র ১৫ মিনিটে ব্যবধানে দুই বন্ধু ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসি মাঠে নেমেছিলেন। তবে ফেরার ম্যাচটি দুজনের কারোরই সুখকর হয়নি। আর্জেন্টিনার জার্সি গায়ে ম্যাচে (আন্তর্জাতিক প্রীতি ম্যাচ) বড় হারের স্বাদ পেয়েছেন মেসি। পর্তুগিজ মহাতারকার অবশ্য হারের স্বাদ নিতে না হলেও দলকে জেতাতে পারেননি।

শুক্রবার (২২ মার্চ) দিনগত রাতে ‘বি’ গ্রুপের ম্যাচে ইউক্রেনের সাথে গোল শূন্য ড্র করেছে ইউরো বর্তমান চ্যাম্পিয়নরা।

ঘরের মাঠ এস্তাদিও দি লুজ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ও গতিময় ফুটবল খেলতে থাকে পর্তুগাল। জয়ের সব ধরনের চেষ্টা করেছে রোনালদোর পর্তুগাল। তবে ইউক্রেনের গোলরক্ষক পিয়াতোভের দেয়াল মাড়াতে পারেনি পর্তুগিজরা।

পুরো ম্যাচে ইউক্রেন দলের সেরা খেলোয়াড় ছিলেন গোলরক্ষক পিয়াতোভ। প্রথমার্ধে রোনালদোর দুটি শট দারুণভাবে ফিরিয়ে দিয়েছেন। দ্বিতীয়ার্ধেও রোনালদো এবং আন্দ্রে সিলভাকে বেশ কয়েকবারই ফিরিয়েছেন পিয়াতোভ। পুরো ম্যাচে গোলের লক্ষ্যে পর্তুগাল শট নিয়েছে ১৩টি। এর মধ্যে গোল হওয়ার মতো শটই ছিল ছয়টি। তবে একটি শটও গোলের দেখা পায়নি।

ইউরো বাছাইয়ে অন্য ম্যাচে ‘এ’ গ্রুপে ঘরের মাঠে রাহিম স্টার্লিংয়ের হ্যাটট্রিকে চেক রিপাবলিককে ৫-০ গোলে হারিয়ে শুভ সূচনা করেছে ইংল্যান্ড। এছাড়া হ্যারি কেন একটি গোল করেন আর অপর গোলটি আত্মঘাতী।

‘এইচ’ গ্রুপে মলডোভাকে ৪-১ গোলে হারিয়ে জয় দিয়ে ইউরো বাছাইপর্ব শুরু করেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। ফরাসিদের হয়ে গোল করেন- আতোয়া গ্রিজম্যান, রাফায়েল ভারানে, অলিভার জিরুড ও কিলিয়ান এমবাপে।

এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড