• সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

মেসির ফেরার ম্যাচে শোচনীয় হার আর্জেন্টিনার

  অধিকার ডেস্ক    ২৩ মার্চ ২০১৯, ০৮:৩৭

মেসি
মেসি ফিরলেও ৩-১ গোলে হারলো আর্জেন্টিনা; (ছবি : সংগৃহীত)

জাতীয় দলে ফেরাটা সুখকর হলো না লিওনেল মেসির। রাশিয়া বিশ্বকাপের পর দল থেকে বলা চলে অবসরেই চলে গিয়েছিলেন তিনি। অবশেষে প্রায় ৯ মাস পর আকাশি-সাদা জার্সি গায়ে মাঠে নামেন। তবে দুর্ভাগ্য, দুর্বল ভেনেজুয়েলার কাছে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে ৩-১ গোলে হেরে গেছে আর্জেন্টিনা।

শুক্রবার (২২ মার্চ) অ্যাতলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোয় অনুষ্ঠিত প্রীতি ম্যাচের শুরু থেকেই ভেনেজুয়েলার আক্রমণ-পাল্টা আক্রমণ সামলাতে ব্যস্ত ছিল আর্জেন্টিনার ডিফেন্ডাররা। প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে পড়ে আকাশী নীলরা। ম্যাচের ষষ্ঠ মিনিটের মাথায় সালোমোন রনডনের গোলে এগিয়ে যায় ভেনেজুয়েলা। 

১-০ গোলে পিছিয়ে থেকে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে মেসি বাহিনী। ম্যাচের ৩০তম মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করে আর্জেন্টিনা। ৩৬তম মিনিটে ভেনেজুয়েলার ডারউইন ম্যাচিসের প্রচেষ্টা প্রতিহত করেন আর্জেন্টিনার গোলরক্ষক ফ্রাঙ্কো আর্মানি।

গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠা আর্জেন্টিনা একের পর এক আক্রমণ চালিয়েও প্রথমার্ধে জালের দেখা পায়নি। উল্টো বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে গোল হজম করে লিওনেল স্কালোনির দল। পেনাল্টি ডি-বক্সের বাম সাইড থেকে দারুণ এক শটে দলকে ২-০ গোলের লিড এনে দেন জন মুরিলো।

দ্বিতীয়ার্ধে গোছালো আক্রমণে আর্জেন্টিনার শুরুটা ছিল দারুণ। ম্যাচের ৫৯তম মিনিটে ব্যবধান কমায় তারা। মেসি মিডফিল্ড থেকে বল বাড়িয়েছিলেন বাম দিকে লো সেলসোর কাছে। তার পাস ডি-বক্সের ভেতর ঢুকে রিসিভ করে বাম পায়ের ফিনিশে লাউতারো মার্টিনেজই অবশেষে গোল করেন। 

কিন্তু এক গোল শোধ করার পর আর্জেন্টিনার যখন ম্যাচে ফেরার লড়াই করার কথা, তখন ঘটেছে উল্টোটা। ৭৫তম মিনিটে ম্যাচ হাতছাড়া হয় তাদের। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৩-১ করেন জেসেফ মার্টিনেজ।

এএপি  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"people";s:[0-9]+:"মেসি".*')) AND id<>53351 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড