• শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

ব্রেকিং :

ঢাকা প্রিমিয়ার লিগ

বিজয়ের সেঞ্চুরিতে আবাহনীর প্রথম হার

  ক্রীড়া প্রতিবেদক ২২ মার্চ ২০১৯, ১৮:০৮

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব
আবাহনীর লিমিটেডের বিপক্ষে জয়ের পর প্রাইম ব্যাংকের ক্রিকেটাররা (ছবি : ফেসবুক)

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) পঞ্চম রাউন্ডের খেলায় আবাহনী লিমিটেডের বিপক্ষে সেঞ্চুরি হাকিয়ে প্রাইম ব্যাংকের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন অধিনায়ক এনামুল হক বিজয়। তার সেঞ্চুরিতে চাপা পড়েই আসরে প্রথম হারের স্বাদ পেয়েছে আবাহনী।

আজ শুক্রবার ফতুল্লায় টস হেরে ব্যাটিংয়ে নেমে উইকেট কিপার ব্যাটসম্যান বিজয়ের এ আসরের টানা তৃতীয় সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ৩০২ রান করে প্রাইম ব্যাংক। জবাবে শেষ ভাগ পর্যন্ত লড়াই করে ২৮৬ রানে অলআউট হয় আবাহনী।

ওপেনিংয়ে প্রাইম ব্যাংকের হয়ে মাঠে নামেন বিজয় এবং জাকির হাসান। দলীয় ৫০ রানে নাজমুল হাসানে বলের বোল্ড হয়ে ১৮ রান করে সাজঘরে ফেরেন জাকির। এরপর তৃতীয় উইকেট জুটিতে ভারতীয় অভিমন্যু ঈশ্বরণকে নিয়ে ১৫৪ রানের জুটি গড়েন বিজয়। এতে বড় সংগ্রহের দিকে এগোতে থাকে প্রাইম ব্যাংক।

ঈশ্বরণ ৮৫ এবং লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরিতে ১০২ রান করে মাঠ ছাড়েন বিজয়। পরে দলের হাল ধরেন আরিফুল হক। শেষভাগে তার ২৭ বলে অপরাজিত ৫১ রানের ইনিংসেই ভালো পুঁজি পায় প্রাইম ব্যাংক। আরেক ব্যাটসম্যান অলোক কাপালিও ব্যক্তিগত ১৫ রানে অপরাজিত থাকেন।

লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১ রানেই ওপেনার জহুরুল ইসলামকে হারায় বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী। এরপর পিচে সেট হওয়ার চেষ্টা করা সৌম্য সরকারকেও (৩৬) হারায় তারা।

তৃতীয় উইকেট জুটিতে ভারতীয় ওয়াসিম জাফফার এবং নাজমুল হোসেন শান্ত ১৩২ রানের জুটি গড়লে জয়ের দিকে অনেকটাই এগিয়ে যায় আবাহনী। তবে দারুণ খেলা জাফফার সেঞ্চুরি করার খুব কাছে গিয়েও শেষ পর্যন্ত ব্যর্থ হন। প্রাইম ব্যাংকের আলামিনের তোপের মুখে ৯৪ রান করে মাঠ ছাড়েন তিনি।

পরবর্তীতে আরেক সেট ব্যাটসম্যান ৭৩ রান করা শান্তকে আউট করে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন আলামিন। এরপরই চলতে থাকে আবাহনীর ব্যাটসম্যানদের উইকেট পতনের মিছিল। শেষভাগ পর্যন্ত লড়াই চালিয়ে কেবল ৫২ রান করেন মোসাদ্দেক হোসেন।

বল হাতে আলামিন হোসেন, নাহিদুল ইসলাম এবং আবদুল রাজ্জাক ৩ টি করে উইকেট নেন। মোহর শেখ বাকি ১ উইকেট শিকার করেন। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন এনামুল হক বিজয়।

ম্যাচ হেরেও ৫ ম্যাচে ৪ জয় নিয়ে ৮ পয়েন্টের সাহায্যে তালিকার শীর্ষে আবাহনী। আর সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে নিট রানরেটে পিছিয়ে থেকে দ্বিতীয়স্থানে প্রাইম ব্যাংক।

সংক্ষিপ্ত স্কোর :

প্রাইম ব্যাংক : ৩০২/৫ (৫০ ওভার)

আবাহনী লিমিটেড : ২৮৬ (৪৮.৫ ওভার)

ফল : প্রাইম ব্যাংক জয়ী ১৬ রানে

ম্যান অব দ্য ম্যাচ : এনামুল হক বিজয়

কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড