• বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

রাজনীতির মাঠে ভারতের সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর

  ক্রীড়া ডেস্ক

২২ মার্চ ২০১৯, ১৫:৩২
গৌতম গম্ভির
ভারতের ক্ষমতাসীন দল বিজেপিতে যোগ দিয়েছেন গৌতম গম্ভীর (ছবি : সংগৃহীত)

সবধরণের ক্রিকেটকে বিদায় বলার পর এবার রাজনীতির মাঠে নামলেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক ওপেনার গৌতম গম্ভীর। ভারতের ক্ষমতাসীন দল বিজেপিতে নাম লিখিয়েছেন তিনি।

আসন্ন লোকসভা নির্বাচন উপলক্ষে আজ শুক্রবার একটি সভায় বিজেপির কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে উপস্থিত ছিলেন গম্ভীর। সেখানে ভারতের অর্থমন্ত্রী অরুণ জেটলি আনুষ্ঠিকভাবে বিজেপিতে গম্ভীরকে বরণ করে নেন।

বিজেপিতে যোগ দেওয়ার পর গম্ভীর বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দৃষ্টিভঙ্গির দ্বারা প্রভাবিত হওয়ার পর আমি বিজেপিতে যোগদান করেছি। এখানে যোগ দেওয়ার মাধ্যমে আমি সম্মানিত হয়েছি।’

তবে কোন আসন থেকে তিনি (গম্ভীর) আগামী লোকসভা নির্বাচনে অংশ নেবেন তা এখনো পুরোপুরি নিশ্চিত নয়। বিজেপির সূত্র থেকে যতদূর জানা যায়- নয়া দিল্লির আসন থেকে নির্বাচনে লড়তে পারেন তিনি ।

২০০৩ সালে ঢাকায় বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে গম্ভীরের। পরে তিন ফরম্যাট মিলিয়ে ভারতীয়দের হয়ে মোট ২০টি সেঞ্চুরিতে ১০৩২৪ রান করেন তিনি। 

এর মধ্যে ভারতের জার্সি গায়ে ২০০৭ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি ২০১১ তে ওয়ানডে বিশ্বকাপ জেতেন বাঁহাতি ওপেনার। ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে রাজকোট টেস্টে জাতীয় দলের হয়ে সবশেষ মাঠে নামেন গম্ভীর। এরপর গেল বছরের ডিসেম্বরে সবধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তিনি।

কেএ
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড