• শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

ছয় বলে ছয় ছক্কা, ২৫ বলে সেঞ্চুরি (ভিডিও)

  অধিকার ডেস্ক    ২২ মার্চ ২০১৯, ১৪:৩৩

উইল জ্যাকস
উইল জ্যাকস; (ছবি : সংগৃহীত)

ক্রিকেট গৌরবময় অনিশ্চয়তার খেলা। অন্যভাবে বলতে গেলে ক্রিকেট হচ্ছে রেকর্ড ভাঙ্গা আর গড়ার খেলা। যার ধারাবাহিকতায় প্রতিনিয়ত তৈরি হয় নতুন নতুন রেকর্ড, তৈরি হয় নতুন নতুন ইতিহাস। কতশত রেকর্ড যে আছে, চাইলে আরও বানাতে পারবেন অজস্র রেকর্ডের খাতা। বাইশ গজের ক্রিজে মাঝে মাঝে এমনই কিছু ঘটনা ঘটে যায় যা চমকে দেয় পুরো ক্রিকেট বিশ্বকে। দুবাইতে বৃহস্পতিবার (২১ মার্চ) এমনই একটি ঘটনা ঘটেছে। সারের ব্যাটসম্যান উইল জ্যাক ল্যাঙ্কাশায়ারের বিপক্ষে টি-টেন ম্যাচে ২৫ বলে সেঞ্চুরি হাঁকিয়েছেন।

ইংল্যান্ডের প্রাক মৌসুম প্রস্তুতি পর্বে টি-টেন ম্যাচে মাত্র ২৫ বলে সেঞ্চুরি হাঁকিয়েছেন সারে ক্রিকেট ক্লাবের ২০ বছর বয়সী ডানহাতি অলরাউন্ডার উইল জ্যাকস। ল্যাঙ্কাশায়ারের বিপক্ষে এ ঝড় তোলা ইনিংস খেলার পথে এক ওভারে ৬টি ছক্কাও মেরেছেন তিনি।

৩০ বলের ইনিংসটিতে ৮টি চার ও ১১টি ছক্কা হাঁকান জ্যাকস। ল্যাঙ্কাশায়ারের বাঁহাতি স্পিনার স্টিফেন পেরির ছয় বলে মারেন ছয়টি ছক্কা। পেরি ওই ওভারে দেন ৩৭ রান। জ্যাকের ১০৫ রানের ইনিংসে ভর করে তার দল সারে ৩ উইকেট হারিয়ে নির্ধারিত ১০ ওভারে সংগ্রহ করে ১৭৬ রান।

টি-টুয়েন্টি ক্রিকেটে তুমুল জনপ্রিয়তার পর দর্শক মহলে সাড়া ফেলেছে ১০ ওভারের টি-টেন লিগও। তাই নিজেদের প্রাক মৌসুম প্রস্তুতিটা টি-টেন টুর্নামেন্ট দিয়ে সেরে নিচ্ছে ইংলিশ কাউন্টিগুলো। তবে এ ম্যাচগুলো স্বীকৃত নয়।

স্বীকৃত ক্রিকেটে এ সেঞ্চুরিটি করলে ওয়েস্ট ইন্ডিজ তারকা ক্রিস গেইলের করা ৩০ বলে দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড নিজের করে নিতে পারতেন উইল জ্যাকস। তা না হলেও টি-টেন ক্রিকেটে অ্যালেক্স হেলসের করা এক ইনিংসে ৮৭ রানের রেকর্ড ভেঙে ১০৫ রানের ইনিংস খেলেছেন জ্যাকস।

এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড