• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

মাত্র ৫ ঘণ্টায় জরিমানার অর্থ জোগান দিতে পারেন রোনালদো  

রোনালদো
ক্রিস্তিয়ানো রোনালদো; (ছবি : সংগৃহীত)

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর দ্বিতীয় ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে হ্যাটট্রিক করে আপত্তিকর গোল সেলিব্রেশন করেছিলেন জুভেন্তাস তারকা ক্রিস্তিয়ানো রোনালদো। যার জেরে কড়া শাস্তির মুখে পড়লেন পর্তুগিজ ফরোয়ার্ড। তার বিরুদ্ধে ২০ হাজার ইউরো জরিমানা করেছে উয়েফা। 

তবে মজার বিষয় হচ্ছে, উয়েফার করা জরিমানা জোগানে রোনালদোর দরকার মাত্র ৫ ঘণ্টা! অবাক হলেও এটাই সত্যি। এই জুভ তারকা বিশ্বের অন্যতম ধনী ফুটবলার, তা নতুন করে আর বলার অপেক্ষা রাখে না। ইতালির ক্লাব জুভেন্তাসের সঙ্গে চুক্তি বাবদ এক মৌসুমের জন্য ৩ কোটি ১০ লক্ষ ইউরো অর্থ পান সিআর সেভেন। অর্থাৎ প্রতি মাসে তার (রোনালদো) ব্যাংকে জমা পড়ে ২৪ লক্ষ ১০ হাজার ইউরোর কিছু বেশি।

সপ্তাহের হিসাব মিলিয়ে দেখলে দেখা যায়, প্রতি সাত দিনে জুভেন্তাস রোনালদোকে বেতন দিচ্ছে ৬ লক্ষ ২ হাজারের কিছু বেশি। অর্থাৎ প্রতিদিন এই পর্তুগিজের উপার্জিত অর্থের পরিমাণ ৮৬.০৮৮ হাজার ইউরো। ঘণ্টায় ৩৫৮৭ ইউরো, আর মিনিটে রোনালদোর পেছনে ইতালির চ্যাম্পিয়নদের খরচ ৫৯.৭৮ ইউরো। 

অর্থাৎ অঙ্ক বলছে জরিমানার ২০ হাজার ইউরো যোগান করতে (২০,০০০/৩৫৮৭= ৫.৫৭ ঘণ্টা) পাঁচ ঘণ্টার কিছু বেশি সময় লাগবে। 

উল্লেখ্য, প্রথম লেগে অ্যাতলেটিকোর মাঠে ০-২ গোলে হেরে ফিরেছিল জুভেন্তাস। পরের লেগে নিজেদের মাঠে দারুণ প্রত্যাবর্তনের গল্প লিখে দলটি। ৩-০ গোলের ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনালে নাম লেখায় ইতালির দলটি। ম্যাচের তিনটি গোলই করেন রোনালদো। অবিশ্বাস্য এ কীর্তি গড়ে দিয়াগো সিমিওনিকে (প্রথম লেগে জুভদের হারালে একই কায়দায় উদযাপন করেছিলেন অ্যাতলেটিকো কোচ ) অনুকরণ করে উদযাপন করেন এ পর্তুগিজ তারকা। স্বাভাবিকভাবেই বিষয়টি দৃষ্টিকটু লেগেছে সবার। আর এরপরই তদন্তে নামে উয়েফা। প্রথম লেগে একই রকম উদযাপন করে ২০ হাজার ইউরো জরিমানা গুণেছিলেন অ্যাতলেটিকো কোচ সিমিওনিও।

সূত্র : গোলডটকম 

এএপি 

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড