• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

হ্যাজার্ডের জোড়া গোলে রাশিয়াকে হারাল বেলজিয়াম

  অধিকার ডেস্ক    ২২ মার্চ ২০১৯, ০৮:৫০

হ্যাজার্ডের জোড়া গোলে রাশিয়াকে হারালো বেলজিয়াম
হ্যাজার্ডের জোড়া গোলে রাশিয়াকে হারালো বেলজিয়াম; (ছবি : সংগৃহীত)

ইউরো ২০২০ বাছাইপর্বের শুরুটা দারুণভাবে করেছে বেলজিয়াম। এডেন হ্যাজার্ডের জোড়া গোলে গত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালিস্ট রাশিয়াকে ৩-১ গোলে হারায় ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা বেলজিয়াম।

বৃহস্পতিবার (২২ মার্চ) রাতে ‘আই’ গ্রুপে ঘরের মাঠ ব্রাসেলসের হেইসেল স্টেডিয়ামে রাশিয়াকে আতিথেয়তা জানায় বেলজিয়াম। শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলা বেলজিয়াম ম্যাচের ১৪তম মিনিটেই লিড পেয়ে যায়। জাতীয় দলের হয়ে নিজের প্রথম গোল করে দলকে এগিয়ে দেন মিডফিল্ডার ইয়োরি টিলেমান্স। ডি-বক্সের বাইরে থেকে নিচু শটে গোল করে দলকে এগিয়ে নেন লেস্টার সিটির এই মিডফিল্ডার।

তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। থিবো কোর্তোয়ার ভুলে সমতায় ফেরে রাশিয়া। ম্যাচের ১৬তম মিনিটে রাশিয়াকে সমতায় ফেরান ডেনিস চেরিশেভ।

পরে অবশ্য অধিনায়ক হ্যাজার্ড কোর্তোয়াকে বাঁচিয়ে দিয়েছেন। বিরতির ঠিক আগে বেলজিয়ামকে এগিয়ে দেন এই চেলসি তারকা। ম্যাচের ৪৫তম মিনিটে পেনাল্টি থেকে গোলটি করেন এই উইঙ্গার। আর ম্যাচের ৮৮তম মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে দলের বড় জয় নিশ্চিত করেন হ্যাজার্ড।

‘আই’ গ্রুপের অন্য ম্যাচে স্যান ম্যারিনোকে নিজেদের মাঠে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে সাইপ্রাস। আর কাজাখস্তানের মাঠে ৩-০ গোলে হেরেছে স্কটল্যান্ড।

এদিকে বড় জয়ে শুরু করেছে নেদারল্যান্ডসও। ‘সি’ গ্রুপে ডাচরা মেমফিস ডিপাইয়ের জোড়া গোলে ৪-০ ব্যবধানে বিধ্বস্ত করেছে বেলারুশকে। আর ‘ই’ গ্রুপে আজারবাইজানকে ২-১ গোলে হারিয়েছে গত বিশ্বকাপের রানারআপ ক্রোয়েশিয়া।

এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড