• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাফ নারী চ্যাম্পিয়নশিপ

ভারতের কাছে হেরে সেমি থেকেই বিদায় বাংলাদেশের

  ক্রীড়া ডেস্ক

২০ মার্চ ২০১৯, ১৭:২২
বাংলাদেশ-ভারত
বাংলাদেশের বিপক্ষে গোল উৎসবে ভারত (ছবি : টুইটার)

শঙ্কাই শেষ পর্যন্ত সত্যি হয়েছে। মাঠের খেলায় চারবারের চ্যাম্পিয়ন ভারতের সঙ্গে পেরে ওঠেনি বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। বিশাল ব্যবধানে হেরে সাফ নারী চ্যাম্পিয়নশিপের পঞ্চম আসরের সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে লাল-সবুজের মেয়েদের।

বুধবার নেপালের বিরাটনগরের শহীদ রঙ্গশালা স্টেডিয়ামে চলতি আসরের দ্বিতীয় সেমিফাইনালে ভারতের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। ম্যাচের প্রথমার্ধেই ৩ গোলে পিছিয়ে পড়ে হারের পথ প্রশস্ত করেন সাবিনা-মৌসুমীরা। একপেশে ম্যাচে শেষ পর্যন্ত ৪-০ গোলে হেরেছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

ম্যাচের শুরুর দিকে ভারতীয়দের সঙ্গে মোটামুটি লড়াই করেছে বাংলাদেশের মেয়েরা। তবে আক্রমণে গিয়ে বল বার বার বল হারানো এবং ডিফেন্ডারদের ব্যর্থতার খেসারত দিতে হয়েছে তাদের।

১৮তম মিনিটে ভারতকে প্রথম গোল উপহার দেন দালিমা চিব্বার। সাঞ্জু যাদবের কর্ণার কিক ঠিকমতো লুফে নিতে পারেননি বাংলাদেশের গোলরক্ষক রূপনা চাকমা। তার ভুলের সুযোগ নিয়ে বল জালে জড়ান ভারতের রক্ষণভাগের দায়িত্ব সামলানো দালিমা। .

এর দুই মিনিট পরে গোল পরিশোধ করার সুযোগ আসে বাংলাদেশের সামনে। কিন্তু সহজ সুযোগ কাজে লাগাতে পারেনি মেয়েরা। কৃষ্ণার এলোমেলো শট ভারতের ডিফেন্ডারের গায়ে লাগার পর স্বপ্নাও দুর্বল শটে হতাশ করেন।

২৩তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় ভারত। মাঝমাঠ থেকে পাওয়া বল সাঞ্জু নিয়ন্ত্রণে নিয়ে ডান পাশে থাকা ইন্দুমতিকে পাঠান। পরে অনেকটা বিনা বাঁধাতেই তা গোলে পরিণত করেন ভারতীয় মিডফিল্ডার।

এরপর ৩৭তম মিনিটে দলীয় নৈপুণ্যে দলের তৃতীয় এবং নিজের দ্বিতীয় গোল করেন ইন্দুমতি। বাংলাদেশের ফুটবলাররা আক্রমণে গিয়ে বলের নিয়ন্ত্রণ হারালে কাউন্টার অ্যাটাকে রূপনাকে বোকা বানান তিনি।

প্রথমার্ধের খেলায় আর কোন গোল হয়নি। দ্বিতীয়ার্ধে শত চেষ্টা করেও কোনো গোল শোধ করতে পারেনি বাংলাদেশের মেয়েরা। ম্যাচের শেষ বাঁশি যখন বাজবে, ঠিক সে সময়ে চতুর্থ গোল হজম করে বাংলাদেশ। এবার গোলটি আসে মনিষা পান্নার পা থেকে।

দিনের আগের ম্যাচে আসরের প্রথম সেমিফাইনালে শ্রীলঙ্কাকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে স্বাগতিক নেপাল। আগামী ২২ মার্চ (শুক্রবার) ফাইনালে তারা মোকাবেলা করবে ভারতকে। ম্যাচ শুরু বাংলাদেশ সময় বিকাল ৩টা ১৫ মিনিটে।

কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড