• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডি ভিলিয়ার্সের নামে নতুন সেলফি অ্যাপ 'এবিডিক্যাম'

  ক্রীড়া ডেস্ক

২০ মার্চ ২০১৯, ১৬:১০
এবি ডি ভিলিয়ার্স
এবি ডি ভিলিয়ার্স (ছবি : টুইটার)

নিজের নামে নতুন একটি সোশ্যাল মিডিয়া সেলফি অ্যাপ চালু করেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। তার এই উদ্যোগের পেছনে একটি মহৎ উদ্দেশ্য রয়েছে। অ্যাপ থেকে প্রাপ্ত অর্থ ব্যয় করা হবে দেশটির বিভিন্ন সামাজিক কাজে; বিশেষত দক্ষিণ আফ্রিকার যুবসমাজের জন্য।

সম্প্রতি 'এবিডিক্যাম' নামের অ্যাপটি বাজারে এনেছেন ডি ভিলিয়ার্স। সেখানে ভক্ত-সমর্থক এবং ব্যবহারকারীরা ভিলিয়ার্সের সঙ্গে তোলা ছবি এবং ভিডিও পোস্ট করতে পারবেন। অ্যাপে থাকবে বিভিন্ন ধরনের ফ্রেম এবং স্টিকার। এখানে ছবি এবং ভিডিও পোস্ট করে পয়েন্ট অর্জন করবেন ভক্তরা। এই পয়েন্টের ভিত্তিতে যে অর্থ পাওয়া যাবে তা জমা হবে এবি ডি ভিলিয়ার্স ফাউন্ডেশনে। এই তহবিলের পুরোটাই ব্যয় হবে দাতব্য কাজে।

বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে ডি ভিলিয়ার্সের উপস্থিতি বরাবরই সরব। টুইটারে তার অনুসারী সংখ্যা ৬৩ লক্ষ। আর ইন্সটাগ্রামে তাকে অনুসরণ করে থাকেন ৭০ লক্ষ মানুষ। ফলে ডি ভিলিয়ার্সকে ক্রিকেট ভক্তরা কতটা পছন্দ করেন তা আর আলাদা করে বলে দিতে হয় না। এই ভালোবাসার প্রতিদান হিসেবে তিনিও ভক্তদের জন্য কিছু করার তাগিদ অনুভব করে আসছিলেন। সেই তাড়না থেকেই তার এই মহতী পরিকল্পনা।

এ বিষয়ে ডি ভিলিয়ার্স দক্ষিণ আফ্রিকার গণমাধ্যম 'নিউজ২৪'কে এক বিবৃতিতে জানান, 'আমার ভক্তদের ছাড়া আমি এতদূর আসতে পারতাম না। তারা আমাদের হৃদয়ের খুব কাছে অবস্থান করে। এই সমর্থনের জন্য অনেক দিন ধরেই তাদেরকে পুরস্কৃত করার কথা ভাবছিলাম আমি।'

তিনি যোগ করেন, 'আমি এবং আমার ভক্তরা একসঙ্গে আমাদের যুবসমাজকে একটি উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে দিতে সাহায্য করতে পারি। আমি আশা করছি সবাই যত দ্রুত সম্ভব "এবিডিক্যাম" ডাউনলোড করে ব্যবহার শুরু করবে।'

সেলফি ক্যামেরার প্রচারণায় এরই মধ্যে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে একটি ছবি তুলে ডি ভিলিয়ার্স পোস্ট করেছেন তার টুইটার অ্যাকাউন্টে। সেখানে তাকে সমর্থন করতে ভক্তদের প্রতি আহ্বান জানিয়েছেন 'মিস্টার ৩৬০ ডিগ্রি' খ্যাত তারকা।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড