• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা প্রিমিয়ার লিগ

এনামুল-ঈশ্বরনের জোড়া সেঞ্চুরিতে প্রাইম ব্যাংকের জয়

  ক্রীড়া ডেস্ক

১৯ মার্চ ২০১৯, ১৯:২০
এনামুল হক বিজয়
শেখ জামালের বিপক্ষে সেঞ্চুরি করেছেন জাতীয় দলের বাইরে থাকা এনামুল হক বিজয় (ছবি : ফেসবুক)

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডে সেঞ্চুরির দেখা পেয়েছেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের অধিনায়ক এনামুল হক বিজয় এবং ভারতীয় ব্যাটসম্যান অভিমন্যু ঈশ্বরন। তাদের জোড়া সেঞ্চুরিতে বিশাল সংগ্রহ গড়ার পর বৃষ্টি আইনে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ম্যাচটা ২৯ রানে জিতেছে প্রাইম ব্যাংক।

মঙ্গলবার বিকেএসপির ৩ নম্বর মাঠে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৪৪ রান তোলে প্রাইম ব্যাংক। জবাবে শেখ জামাল ৩৭.১ ওভারে ৪ উইকেটে ২০৬ রান করার পর বৃষ্টি নামে। এরপর খেলা আর মাঠে না গড়ালে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে প্রাইম ব্যাংককে জয়ী ঘোষণা করা হয়। লিগের চতুর্থ ম্যাচে এটি প্রাইম ব্যাংকের তৃতীয় জয়, বিপরীতে প্রিমিয়ার লিগ টি-টুয়েন্টি চ্যাম্পিয়ন শেখ জামালের এটি তৃতীয় হার।

ব্যাটিংয়ে নেমে দলীয় ৫ রানেই প্রথম উইকেট হারায় প্রাইম ব্যাংক। দ্বিতীয় উইকেট জুটিতে অধিনায়ক এনামুল এবং ঈশ্বরন মিলে ১৯৪ রান যোগ করলে বড় সংগ্রহের ভিত পায় প্রাইম ব্যাংক।

বিজয় লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরিতে ১০১ রান করে মাঠ ছাড়েন। ঈশ্বরন সাজঘরে ফেরেন ১৩৩ রান করে। ছয়ে ব্যাট করতে নেমে ৩২ বলে অপরাজিত ৬৭ রানের ঝড়ো ইনিংস খেলেন আরিফুল হক। ইনিংসের শেষভাগে তার ব্যাটে ভর করে স্কোরবোর্ডে বিশাল সংগ্রহ তোলে প্রাইম ব্যাংক।

লক্ষ্য তাড়ায় শেখ জামালের শুরুটা ভালো ছিল না। দলীয় ৫৯ রানের মধ্যে ৩ উইকেট হারায় তারা। এরপর চতুর্থ উইকেট জুটিতে নাসির হোসেন ও অধিনায়ক নুরুল হাসান মিলে ১১৬ রান যোগ করলে ম্যাচে ফেরে দলটি। নাসির লিস্ট 'এ' ক্যারিয়ারের ৩১তম হাফসেঞ্চুরিতে ৭৬ রান করেন। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার সময় নুরুল অপরাজিত ছিলেন ৫৪ রানে।

লিগে টানা দ্বিতীয় সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন প্রাইম ব্যাংকের এনামুল।

কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড