• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাইনপুকুরকে হারিয়ে টানা চতুর্থ জয় আবাহনীর

  ক্রীড়া প্রতিবেদক

১৯ মার্চ ২০১৯, ১৭:২১
মোসাদ্দেক হোসেন
আবাহনী লিমিটেডের অধিনায়ক মোসাদ্দেক হোসেন; (ছবি : ক্রিকইনফো)

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট (ডিপিএল) তিন দিনের বিরতি দিয়ে মঙ্গলবার (১৯ মার্চ) থেকে মাঠে গড়ায়। দিনের প্রথম ম্যাচে তারকা ঠাসা আবাহনী লিমিটেড নিজেদের টানা চতুর্থ জয় পেয়েছে। শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ৫ উইকেটে হারিয়েছে তারা। এই জয়ে পয়েন্ট তালিকায় নিজেদের শীর্ষস্থান আরও মজবুত করল মাশরাফি-সৌম্যরা।

ফতুল্লায় খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আবাহনীর বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৩ রান করে শাইনপুকুর। জবাবে আবাহনী ৪৮.৩ ওভারে ৫ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে যায়।

শাইনপুকুরের দেওয়া ২০৩ রানের জবাবে ব্যাট করতে নেমে আবাহনীর শুরুটা হয় ভালো। দুই ওপেনার সৌম্য সরকার ও ওয়াসিম জাফরের প্রচেষ্টায় ওপেনিং জুটিতে আসে ৬১ রান। ইনিংসের ১৭তম ওভারের শেষ বলে সৌম্য ফিরে যান ৩৩ রানে। এরপর দ্বিতীয় উইকেটে আসা নাজমুল হোসাইন শান্তকে নিয়ে আরেক ওপেনার জাফর বড় জুটি গড়েন। এই দুই ব্যাটসম্যান মিলে ৮৫ রানের ইনিংস খেলেন।

দলীয় ১৪৭ রানে দ্বিতীয় উইকেটের পতন ঘটে আবাহনীর। শান্ত ফেরেন ব্যক্তিগত ৪২ রানে। মোহাম্মাদ মিঠুনকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে জাফর আবারও জুটি গড়ার চেষ্টা করেন, কিন্তু এবার তিনি নিজেই ধরা খেয়েছেন। ইনিংসের ৩৬তম ওভারে শরীফুল ইসলামের চতুর্থ বলে আউট হয়েছেন জাফর। তবে যাওয়ার আগে আবাহনীর জয়ের জন্য যা দরকার তা করে দিয়েছেন। ফেরার আগে ১০৬ বলে ৭৬ রানের দায়িত্বশীল ইনিংস খেলেছেন এই ভারতীয় ব্যাটসম্যান।

এরপর অধিনায়ক মোসাদ্দেক হোসেন (২) ও মিঠুন (১৫) রানে ফেরেন। শেষের দিকে আবাহনীকে জয়ের বন্দরে পৌঁছে দেন বাংলাদেশ জাতীয় দলের তারকা ব্যাটসম্যান সাব্বির রহমান (১২) ও মিনুল শাহরীয়ার (২১)। দুইজনই অপরাজিত ছিলেন।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে শাইনপুকুরের শুরুটা তেমন শুভ না হলেও তৌহিদ হৃদয় (৩৯) ও আরিফ হোসেনের (৪৮) নৈপুণ্যে বড় স্কোর পায়। দলের হয়ে তার দুজনই সর্বোচ্চ ইনিংস খেলেন। এছাড়া মিডল অর্ডার ব্যাটম্যানদের অল্প অল্প রানের সুবাদে শেষ পর্যন্ত তাদের ইনিংস থামে ২০৩ রানে। তৌহিদ-আরিফ ছাড়াও দুই অঙ্কের ঘর পেরিয়েছেন ধীমান ঘোষ (২২) ও সোহরাওয়ার্দী শুভ (২৪)।

বল হাতে আবাহনীর হয়ে অলরাউন্ডার মোসাদ্দেক ৩টি এবং ২টি করে উইকেট পেয়েছেন রুবেল হোসেন ও নাজমুল ইসলাম। সানজামুল ইসলাম পেয়েছেন একটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর :

শাইনপুকুর ক্রিকেট ক্লাব : ২০৩/৯ (৫০ ওভার)

আবাহনী লিমিটেড : ২০৬/ ৫ (৪৮.৩ ওভার)

জয়ী : আবাহনী লিমিটেড ৫ উইকেটে জয়ী

ম্যান অফ দ্যা ম্যাচ : ওয়াসিম জাফর

এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড