• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জেমি ডের প্রশংসায় পঞ্চমুখ লাল-সবুজের যুবারা

  ক্রীড়া ডেস্ক

১৯ মার্চ ২০১৯, ১৫:০৮
বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল
আল-আরাবিয়ার বিপক্ষে ম্যাচের আগে অনুশীলনে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল (ছবি : বাফুফে)

সাম্প্রতিক সময়ে কোচ জেমি ডের অধীনে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সময়টা একেবারে খারাপ যাচ্ছে না। মূল দলের পাশাপাশি অনূর্ধ্ব-২৩ দলের দায়িত্বেও আছেন এই ইংলিশ কোচ। তার সৃজনশীল কোচিংয়ের প্রশংসায় পঞ্চমুখ দেশের যুব ফুটবলারা।

আগামী ২২ মার্চ (শুক্রবার) থেকে শুরু হবে এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব। এ আসরে অংশগ্রহণ করবে বাংলাদেশের যুবারা। তাই প্রতিযোগিতাটিকে সামনে রেখে নিজেদের ঝালিয়ে নিতে কাতারে চলছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দলের ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প। এর মাঝে কাতারের স্থানীয় দুটি ক্লাবের সঙ্গে ম্যাচ খেলিয়ে স্কোয়াডের ফুটবলারদের যাচাই করে নিচ্ছেন গুরু ডে।

সম্প্রতি ডের হাত ধরে কম্বোডিয়ার মাটিতে চলতি বছরে নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে নেয় বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সেই প্রীতি ম্যাচে ১-০ গোলে জেতেন সুফিল-রবিউলরা। এরপর গত শুক্রবার ডের অধীনে এএফসি বাছাইপর্বের প্রস্তুতি হিসেবে কাতারের আল শাহানিয়া ক্লাবকেও ১-০ গোলে হারিয়েছে অনূর্ধ্ব-২৩ দল।

কোচের দক্ষতা ও কৌশল নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে যুব দলের তরুণ খেলেয়াড় ইয়াসিন আরাফাত জানিয়েছেন, 'জেমি ডের প্রশিক্ষণ দলের সবার মধ্যে বোঝাপড়া আরও বাড়িয়েছে।'

মঙ্গলবার রাতে কাতারের আল-আরাবিয়ার সঙ্গে নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল। দোহায় বাংলাদেশ সময় রাত ১০টায় মাঠে গড়াবে ম্যাচটি।

ম্যাচটির আগে অনুশীলনে ঘাম ঝরিয়েছে বাংলার যুবারা। গতকাল সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দুই ঘন্টা অনুশীলন করে তারা। এরপর বিকাল ৩টা থেকে সুইমিংপুলে সময় পার করেন ফুটবলাররা।

প্রথম প্রস্তুতি ম্যাচে আল শাহানিয়া ক্লাবকে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজে আছে লাল-সবুজের প্রতিনিধিরা। তাই আল আরাবিয়ার বিপক্ষে জয় পেলে যুবাদের আত্মবিশ্বাসের পালে লাগবে বাড়তি হাওয়া। যা এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব শুরুর আগে খুবই গুরুত্বপূর্ণ।

কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড