• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

গোল উদযাপন 'নকল' করে ফেঁসে যাচ্ছেন রোনালদো!

  ক্রীড়া ডেস্ক

১৮ মার্চ ২০১৯, ২১:২৭
ক্রিস্তিয়ানো রোনালদো
গোল উদযাপনের সময় বিতর্কিত অঙ্গভঙ্গিতে ক্রিস্তিয়ানো রোনালদো (ছবি : সংগৃহীত)

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে হ্যাটট্রিক করে একক যোগ্যতায় জুভেন্তাসকে কোয়ার্টার ফাইনালে উঠিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। কিন্তু গত সপ্তাহের ম্যাচটিতে নিজের তৃতীয় গোল উদযাপন করার সময় বাজে অঙ্গভঙ্গি করেন পতুর্গিজ তারকা। বিপত্তি ঘটে তখনই! উয়েফার নীতি ও শৃঙ্খলা নিয়ন্ত্রক কমিটি ব্যাপারটিকে ভালোভাবে নেয়নি। তারা বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হলে, অশ্লীল অঙ্গভঙ্গি করার কারণে রোনালদোকে অর্থ জরিমানা করার পাশাপাশি আয়াক্স আমস্টারডামের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের দুই লেগেও নিষিদ্ধ করা হতে পারে!

ওয়ান্দা মেত্রোপলিতানোতে প্রথম লেগে অ্যাতলেটিকো মাদ্রিদের কাছে ২-০ গোলে হেরে আসর থেকে বাদ পড়ার শঙ্কায় ছিল জুভরা। সেই ম্যাচের ৮৩তম মিনিটে দিয়েগো গডিন গোল করলে তাদের আর্জেন্টাইন কোচ দিয়েগো সিমিওনে 'গোপনাঙ্গের' দিকে ইঙ্গিত করে অশালীন অঙ্গভঙ্গি করেছিলেন। এরপর দ্বিতীয় লেগে রোনালদোর অতিমানবীয় পারফরম্যান্সে দু্ই লেগ মিলিয়ে ৩-২  অগ্রগামিতায় শেষ আটে ওঠে জুভরা। হ্যাটট্রিক পূরণ করার পর প্রতিশোধস্বরূপ সিমিওনের সেই উদযাপনের 'নকল' করেন সিআর সেভেন। আর এতেই ফেঁসে যেতে পারেন তিনি!

এ ব্যাপারে একটি বিবৃতিতে সোমবার ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা জানায়, ‘উয়েফার একজন নীতি ও শৃঙ্খলা  বিষয়ক পরিদর্শক দ্বারা তদন্তের পর, উয়েফার ৫৫ নম্বর ধারা অনুযায়ী একটি শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।’

তবে রোনালদোর ওপর নিষেধাজ্ঞা বা জরিমানার বিষয়টি এখনও পুরোপুরি নিশ্চিত নয়। আগামী ২১ মার্চ (শুক্রবার) উয়েফার নীতি ও শৃঙ্খলা নিয়ন্ত্রক সংস্থা বৈঠকের মাধ্যমে একটি চূড়ান্ত রায়ে পৌঁছাবে। তখন শাস্তির বিষয়টি চূড়ান্ত হবে।

উল্লেখ্য, প্রথম লেগে বিতর্কিত ভঙ্গিতে গোল উদযাপন করায় সাবেক আর্জেন্টাইন ফুটবলার সিমিওনেকে ২০ হাজার ইউরো জরিমানা করে উয়েফা। তাই বলাই যায়, কোয়ার্টারে নিষেধাজ্ঞার খড়গে না পড়লেও অন্তত অর্থ জরিমানার হাত থেকে রেহাই পাচ্ছেন না রোনালদো!

কেএ

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড