• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

ম্যান সিটিকে টপকে শীর্ষে লিভারপুল

  ক্রীড়া ডেস্ক

১৭ মার্চ ২০১৯, ২২:২৫
লিভারপুল
(ছবি : লিভারপুল টুইটার)

ড্রয়ের দিকে এগোতে থাকা ম্যাচের ভাগ্য পাল্টে দেন জেমস মিলনার। ম্যাচের শেষদিকে স্পট-কিক থেকে সফল লক্ষ্যভেদে কাঁপান ফুলহ্যামের জাল। তাতে শেষ হাসি হেসে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটিকে টপকে ফের ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে উঠেছে লিভারপুল।

রবিবার রাতে প্রতিপক্ষের মাঠ ক্রাভেন কটেজে ২-১ গোলে জিতেছে লিভারপুল। এই জয়ে এক ম্যাচ কম খেলা বর্তমান লিগ চ্যাম্পিয়ন সিটিজেনদের দ্বিতীয় স্থানে ঠেলে দিয়েছে তারা।

ম্যাচের প্রথমার্ধের ২৬তম মিনিটে জুর্গেন ক্লপের শিষ্যরা এগিয়ে যায় উড়ন্ত ফর্মে থাকা সাদিও মানের গোলে। চলতি লিগে এটি তার ১৭তম গোল। ফলে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় যৌথভাবে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন সেনেগালের এই ফরোয়ার্ড।

এরপর দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭৪তম মিনিটে নিজেদের রক্ষণভাগের তারকা ভার্জিল ভ্যান ডাইক ও গোলরক্ষক অ্যালিসনের ভুল বোঝাবোঝিতে গোল হজম করে অলরেডরা। ফুলহ্যামের হয়ে গোল শোধ করেন একসময় লিভারপুলের হয়ে খেলা নেদারল্যান্ডস স্ট্রাইকার রায়ান বাবেল।

এই গোলের ঠিক মিনিট দুই আগে মানের হেড বাধা পেয়েছিল স্বাগতিকদের ক্রসবারে। ফলে আক্ষেপের সঙ্গে সঙ্গে পয়েন্ট খোয়ানোর শঙ্কায় পড়ে গিয়েছিল লিভারপুল। আর লিগের পয়েন্ট তালিকার বর্তমান পরিস্থিতি বিবেচনায় পয়েন্ট খোয়ানো মানেই বিপদ!

২০১৮-১৯ মৌসুমের লিগ শিরোপা জয়ের লড়াইয়ে লিভারপুলের প্রধান প্রতিদ্বন্দ্বী ম্যান সিটি। দুদলই একে অপরের গা ঘেঁষে এগিয়ে চলছে। পয়েন্টের ব্যবধান খুবই সামান্য! ফলে লিগের প্রতিটি ম্যাচের প্রতিটি পয়েন্টই মহাগুরুত্বপূর্ণ।

তবে শঙ্কা কাটিয়ে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছেড়েছে লিভারপুল। ডি-বক্সের ভেতরে মানে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় তারা। স্পট-কিক নেন ইংলিশ মিডফিল্ডার মিলনার। কোনো ভুল না করে বল জালে জড়ান তিনি।

৩১তম ম্যাচে ২৩ নম্বর জয় পাওয়া লিভারপুলের অর্জন ৭৬ পয়েন্ট। পেপ গার্দিওলার ম্যান সিটির সংগ্রহ ৩০ ম্যাচে ৭৪ পয়েন্ট। চলতি সপ্তাহে লিগে তাদের কোনো ম্যাচ নেই। কারণ শনিবার রাতে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে মাঠে নেমেছিল তারা। আর আগামী দুই সপ্তাহ আন্তর্জাতিক সূচির কারণে লিগের খেলা বন্ধ থাকবে।

এসএইচ

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : ইংলিশ প্রিমিয়ার লীগ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড