• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

মেসিদের প্রতিপক্ষ ইউনাইটেড, রোনালদোদের আয়াক্স

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ
(ছবি : সংগৃহীত)

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে লিওনেল মেসির বার্সেলোনা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসের সবচেয়ে সফল দল ম্যানচেস্টার ইউনাইটেডকে। আর ক্রিস্তিয়ানো রোনালদোর জুভেন্তাস মুখোমুখি হবে নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্স আমস্টারডামের।

সুইজারল্যান্ডের নিয়নে চ্যাম্পিয়ন্স লিগের ২০১৮-১৯ মৌসুমের শেষ আটের ড্র অনুষ্ঠিত হয়েছে শুক্রবার। এই রাউন্ডে অনুষ্ঠিত হবে আরও দুটি ম্যাচ। ইংলিশ পরাশক্তি লিভারপুল খেলবে পর্তুগালের এফসি পোর্তোর বিপক্ষে। আর 'অল ইংলিশ' কোয়ার্টার ফাইনালে লড়বে টটেনহ্যাম হটস্পার ও ম্যানচেস্টার সিটি।

এবারের আসরের কোয়ার্টারে জায়গা করে নেওয়া আট দলের ছয়টিই চ্যাম্পিয়ন্স লিগের সাবেক চ্যাম্পিয়ন। স্প্যানিশ ক্লাব বার্সেলোনা প্রতিযোগিতার পাঁচ বারের চ্যাম্পিয়ন। তাদের মতো লিভারপুলও শিরোপা ঘরে তুলেছে পাঁচ বার।

আয়াক্সের শিরোপা চারটি। ম্যান ইউনাইটেড চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের উৎসব করেছে তিন বার। আর পোর্তো ও জুভেন্তাস দুবার করে এই স্বাদ নিতে পেরেছে।

শেষ আটের প্রথম লেগের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে আগামী ৯ ও ১০ এপ্রিল। দ্বিতীয় লেগ মাঠে গড়াবে ১৬ ও ১৭ এপ্রিল।

ইংলিশ লিগ কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুসারে, ম্যান ইউনাইটেড এবং ম্যান সিটি কোনো লেগের ম্যাচ একই দিনে বা পরের দিনে নিজেদের মাঠে খেলতে পারবে না। সে কারণে বার্সা ও ইউনাইটেডের মধ্যকার প্রথম লেগের ম্যাচটি অনুষ্ঠিত হবে ইংলিশ ক্লাবটির ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে।

একইসঙ্গে চূড়ান্ত হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের লাইনআপও। ফাইনালে ওঠার লড়াইয়ে টটেনহ্যাম-ম্যান সিটি ম্যাচের জয়ী দল মুখোমুখি হবে আয়াক্স-জুভেন্তাস ম্যাচের জয়ী দলের বিপক্ষে। অন্যদিকে বার্সা-ইউনাইটেড ম্যাচের জয়ী দল সেমিতে লড়বে লিভারপুল-পোর্তো ম্যাচের জয়ী দলের বিপক্ষে।

প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১ জুন, অ্যাতলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোতে।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের ড্র :

আয়াক্স আমস্টারডাম-জুভেন্তাস

লিভারপুল-এফসি পোর্তো

টটেনহ্যাম হটস্পার-ম্যানচেস্টার সিটি

বার্সেলোনা-ম্যানচেস্টার ইউনাইটেড

এসএইচ

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড