• মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

হাথুরুসিংহকে বরখাস্ত করবে লঙ্কান বোর্ড?

  ক্রীড়া ডেস্ক

১৪ মার্চ ২০১৯, ২২:৪৮
চন্ডিকা হাথুরুসিংহ
চাকরি হারাতে পারেন শ্রীলঙ্কার কোচ চন্ডিকা হাথুরুসিংহ (ছবি : ক্রিকইনফো)

দক্ষিণ আফ্রিকার মাটিতে চলমান পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম চারটিতে বাজেভাবে হেরেছে শ্রীলঙ্কা। এমন ফলে নড়েচড়ে বসেছে লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। দলের বর্তমান হতাশাজনক পারফরম্যান্স নিয়ে শঙ্কিত তারা। তাই কোচ চন্ডিকা হাথুরুসিংহকে জরুরি ভিত্তিতে দেশে ফিরতে নির্দেশ দিয়েছে লঙ্কান বোর্ড। পরিস্থিতি এতটাই ঘোলাটে যে, তাকে শিগগিরই বরখাস্ত করা হলেও চমকে ওঠার কিছু নেই!

সম্প্রতি এসএলসি তাদের এক বিবৃতিতে জানিয়েছে, ওয়ানডে সিরিজ শেষ করেই দেশে ফিরতে হবে হাথুরুসিংহকে। আগামী মে মাসে ইংল্যান্ডে শুরু হতে যাওয়া ক্রিকেট বিশ্বকাপকে ঘিরে শ্রীলঙ্কা জাতীয় দলের প্রস্তুতি কেমন এগোচ্ছে সেটা জানতেই তাকে তলব করা হয়েছে। ফলে ওয়ানডে সিরিজ শেষে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে ভারপ্রাপ্ত কোচের অধীনে খেলতে হবে লঙ্কানদের। এই দায়িত্ব তুলে দেওয়া হয়েছে ফিল্ডিং কোচ স্টিভ রিক্সনের হাতে। এরই মধ্যে হাথুরুসিংহের সঙ্গে আলোচনায় বসতে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওনা হয়েছেন এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা।

গত ২০১৮ সালের শুরুতে বাংলাদেশের কোচের দায়িত্ব ছেড়ে নিজ দেশ শ্রীলঙ্কায় পাড়ি জমান হাথুরুসিংহে। কিন্তু চলতি প্রোটিয়া সফরসহ তার অধীনে চারটি দ্বিপাক্ষিক সিরিজ খেলে সবকটিতে হেরেছে লঙ্কানরা। গেল সেপ্টেম্বরে সবশেষ এশিয়া কাপেও ব্যর্থতার ষোলোকলা পূর্ণ করে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল তারা।

তবে বোর্ড হাথুরুসিংহকে বরখাস্ত করতে চাইলেও তাদের হাত-পা এক প্রকার বাঁধা। কেননা ২০২০ সালের শেষ পর্যন্ত চুক্তির মেয়াদ রয়েছে তার। আর এর আগে তাকে ছাটাই করতে চাইলে গুনতে হবে বড় রকমের ক্ষতিপূরণ।

দলের পারফরম্যান্স তলানিতেই পৌঁছে যাওয়াতেই যে হাথুরুসিংহের সঙ্গে বোর্ডের দ্বন্দ্ব- এমনটা নয়। কারণ আছে আরও। এই যেমন দক্ষিণ আফ্রিকা সফরের আগে হাথুরুসিংহের নির্বাচকের দায়িত্ব কেড়ে নেওয়া হয়। পাশাপাশি সম্প্রতি বোর্ডের বেশ কিছু সিদ্ধান্ত নিয়েও উদ্বেগ প্রকাশ করেন তিনি। বিশ্বকাপের মাত্র কয়েক মাস বাকি থাকতে স্কোয়াড থেকে সাবেক অধিনায়ক দীনেশ চান্ডিমাল বাদ পড়ায় এবং ওয়ানডে দলের অধিনায়কের আর্মব্যান্ড লাসিথ মালিঙ্গার হাতে ওঠায় সমালোচনায় সরব হয়েছিলেন হাথুরুসিংহে।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড