• শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

ভুটানকে হারিয়ে সাফের সেমিতে বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক ১৪ মার্চ ২০১৯, ১৮:১২

বাংলাদেশ-ভুটান
বাংলাদেশ-ভুটান ম্যাচের একটি মুহূর্ত (ছবি : ফেসবুক)

চলমান সাফ নারী চ্যাম্পিয়নশিপের 'এ' গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠল বাংলাদেশের মেয়েরা।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক নেপালের কাছে ৩-০ গোলে হারায় কপাল পোড়ে ভুটানের। টানা দুই হারে তারা ছিটকে গেছে প্রতিযোগিতার গ্রুপ পর্ব থেকে।

বৃহস্পতিবার বিরাটনগরের শহীদ রঙ্গশালা স্টেডিয়ামে খেলার শুরু থেকেই ভুটানের গোলমুখে আক্রমণ সাজায় বাংলাদেশের মেয়েরা। ছোট ছোট পাসে বারবার ভুটানের রক্ষণভাগে চড়াও হচ্ছিল টাইগ্রেসরা। ২১তম মিনিটে প্রথম কর্নার পায় বাংলাদেশ। তবে তা কাজে লাগাতে পারেননি আঁখি-সাবিনারা। এর ২ মিনিট পরে ভুটানের গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি অনুচিং মোগিনি। ফলে গোলশূন্যভাবেই প্রথমার্ধ শেষ করতে হয় বাংলাদেশকে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচের রং পাল্টায় বাংলাদেশ। মনিকা চাকমার কর্নার কিক থেকে জটলায় পাওয়া বল জালে জড়ান মিশরাত জাহান মৌসুমী। সমতায় ফিরতে মরিয়া হয়ে খেলতে থাকে ভুটান। তবে সৃজনশীল না হওয়ায় গোলমুখে পুরো ম্যাচে কোনো শটই নিতে পারেনি তারা।

৮৫তম মিনিটে বাংলাদেশের লিড দ্বিগুণ করেন দলীয় অধিনায়ক সাবিনা আক্তার। ডি বক্সের বাইরে থেকে পাওয়া বল নিয়ন্ত্রণে নিয়ে ভুটানের ডিফেন্ডার ও গোলরক্ষককে বোকা বানিয়ে গোল করেন এই অভিজ্ঞ তারকা। ম্যাচে আর কোনো গোল না হলে ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। সাফ চ্যাম্পিয়নশিপে এ নিয়ে ভুটানের বিপক্ষে তৃতীয় জয় পেল বাংলাদেশ।

বাংলাদেশের জয়ে সেমিফাইনালে উঠে গেছে নেপালও। ৩ পয়েন্ট নিয়ে 'এ' গ্রুপে গোল ব্যবধানে এগিয়ে থেকে তালিকার শীর্ষে স্বাগতিক নেপাল। দ্বিতীয় স্থানে বাংলাদেশ। গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে আগামী শনিবার একই ভেন্যুতে মুখোমুখি হবে দল দুটি।

কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড