• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

রোনালদো ম্যাজিকে মুগ্ধ মেসি 

  অধিকার ডেস্ক    ১৪ মার্চ ২০১৯, ১২:০০

রোনালদো ও মেসি
মেসি ও রোনালদো ; (ছবি : সংগৃহীত)

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর দ্বিতীয় লেগে অ্যাতলেটিকো মাদ্রিদকে হারিয়ে নাটকীয় ভাবে কোয়ার্টার ফাইনালে ওঠে ইতালির ক্লাব জুভেন্তাস। প্রথম লেগে ২-০ গোলে হারার কারণে দ্বিতীয় লেগে জয়ের বিকল্প ছিল না জুভেন্তাসের সামনে। এই ম্যাচে অনবদ্ধ এক হ্যাট্রিক করেন পর্তুগিজ মহাতারকা ক্রিস্তিয়ানো রোনালদো। তার হ্যাট্রিকের সুবাদে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে জায়গা করে নেয় জুভরা। রোনালদোর এমন ম্যাজিক্যাল হ্যাট্রিকে মুগ্ধ হয়েছেন বার্সেলোনার সুপারস্টার লিওনেল মেসি। মুগ্ধ হয়েছেন তা নয় বিস্মিতও হয়েছেন মেসি।  

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে অ্যাতলেটিকোকে কখনো ইতালির কোনো ক্লাব হারাতে পারেনি। কিন্তু মঙ্গলবার (১৩ মার্চ) পর্তুগিজ তারকা রোনালদোর কল্যাণে এমন অসম্ভকে সম্ভব করে দেখিয়েছেন জুভরা । ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত অসাধারণ খেলেছেন এই পর্তুগিজ। তার একক নৈপুণ্যে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের পথে হাঁটছে জুভেন্তাস। 

শত্রু তাঁরা নন। কিন্তু বন্ধুত্বও সেইভাবে নেই। ঘরোয়া (স্প্যানিশ ঘরোয়া লিগ) ফুটবলের প্রত্যক্ষ দ্বৈরথটাও নেই তাদের। কিন্তু আন্তর্জাতিক ময়দানে দুইজনের দ্বৈরথটা বহাল রয়েছে। দুইজনের পথ হয়তো আলাদা হয়ে গেছে। তারই প্রমাণ দিলেন মেসি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার (১২ মার্চ) অ্যাতলেটিকোকে হারিয়ে জুভেন্তাস শেষ আটে ওঠে। যেখানে রোনালদো করেছেন হ্যাট্রিক। পরদিন তথা বুধবার (১৩ মার্চ) ফরাসি ক্লাব লিওঁকে ৫-১ গোলে হারিয়ে শেষ আটে পা রাখে বার্সেলোনা। যেখানে মেসির অবদানই বেশি, জোড়া গোলের পাশাপাশি দুটি অ্যাসিস্টও করেছেন। তার মানে একে অন্যের যে চিরপ্রতিদ্বন্দ্বী তাই প্রমাণ করলেন মেসি। মাত্র ১২ ঘণ্টার ব্যবধানে দুই যাদুকরের যাদু দেখেছে ফুটবল বিশ্ব।

ম্যাচ শেষে মুভিস্টারকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেন, 'চ্যাম্পিয়ন্স লিগের অনেক কিছুই আমার ভালো লাগে, যেমন গেল রাতে রোনালদোর পারফম্যান্স আমাকে মুগ্ধ করেছে। মনে করেছিলাম অ্যাতলেটিকো মাদ্রিদ জুভেন্তাসের থেকে শক্তিশালী দল, কিন্তু রোনালদোর ম্যাজিকের কাছে হারতে হয়েছে অ্যাতলেটিকোকে। যেখানে রোনালদো হ্যাট্রিক করেছেন'। 

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় ন্যু ক্যাম্পে মেসি প্রেমীরা দেখেছে 'মেসি ম্যাজিক'। প্রথম লেগে ফরাসি ক্লাব অলিম্পিক লিওঁ-র ঘরের মাঠে গোলশূন্য ড্র হয়েছিল। ফিরতি লেগে মেসির জোড়া গোলে লিঁওকে ৫-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পৌঁছে যায় বার্সা। এই ম্যাচে মেসি ছাড়াও গোল করেছেন ফিলিপ কৌতিনহো, জেরার্ড পিকে ও ডেম্বেলে।

এএপি 
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"people";s:[0-9]+:"মেসি".*') OR (spc_tags REGEXP '.*"people";s:[0-9]+:"রোনালদো".*')) AND id<>51674 ORDER BY id DESC LIMIT 0,5

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড